ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে খানাখন্দে যাত্রী ‍দুর্ভোগ

ময়মনসিংহ জেলা প্রতিনিধি:

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর সীমান্ত পর্যন্ত বিভিন্ন পয়েন্ট খানাখন্দে ভরা। এতে দুর্ভোগে পড়েছেন চালক ও যাত্রীরা। আসন্ন পবিত্র ঈদুল ফিতরে যাত্রীদের এই দুর্ভোগ আরও বাড়ার শঙ্কা দেখা ‍দিয়েছে।

ময়মনসিংহ মহানগরীর শিকারিকান্দা বাইপাস মোড়, ভালুকা সেতু মোড়সহ সড়কের বেশকিছু পয়েন্টে ভাঙা ও খানাখন্দের কারণে যান চলাচলে দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। মঙ্গলবার (১২ এপ্রিল) মধ্যরাতের বৃষ্টিতে এসব খানাখন্দে পানি জমে থাকায় যান চলাচলে সমস্যা সৃষ্টি হচ্ছে।

ঢাকাগামী এনা পরিবহনের চালক কামরুল জানান, সড়ক খানাখন্দে ভরা। এ কারণে গাড়ি চালাতে বেশ সমস্যা হচ্ছে। খানাখন্দে পড়ে গাড়ির অনেক যন্ত্রপাতি নষ্ট হয়ে পড়ছে। বিশেষ করে ধুলাবালি ছড়াচ্ছে বেশি। দ্রুত সড়ক মেরামত করা না হলে আসন্ন ঈদুল ফিতরে ঘরে ফেরা যাত্রীদের চলাচলে ভোগান্তি চরম আকার ধারণ করবে।

আলম এশিয়া পরিবহনের চালক আব্দুল মতিন জানান, দীর্ঘদিন ধরে সড়কের বিভিন্ন পয়েন্টে ভাঙা। সড়ক সংস্কারে কর্তৃপক্ষ তেমন একটা উদ্যোগ নিচ্ছে না। ক্ষতিগ্রস্ত হচ্ছে গাড়ির যন্ত্রপাতি। এছাড়া যাত্রীরাও দুর্ভোগে পড়ছেন। ঈদের আগেই সড়ক সংস্কার মেরামতের দাবি জানান তিনি।

ময়মনসিংহ সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মো. ওয়াহিদুজ্জামান জানান, ময়মনসিংহ থেকে গাজীপুর সীমান্ত নাসির গ্লাস পর্যন্ত সড়কের বিভিন্ন পয়েন্টের খানাখন্দ সংস্কারের জন্য ঠিকাদার নিয়োগ করা হয়েছে। মেসার্স রিলায়েবল বিল্ডার্স লিমিটেড কাজের কার্যাদেশ পেয়েছে। সড়কের সংস্কার মেরামত বাবদ বরাদ্দ হয়েছে ৩৬ কোটি টাকা। ইতোমধ্যে মহাসড়কের ভালুকা সেতু মোড়সহ বিভিন্ন পয়েন্টে ঠিকাদার প্রতিষ্ঠান কাজ শুরু করেছে। আশা করা যাচ্ছে দ্রুত সময়ে কাজ সমাপ্ত হবে।