পদ্মা সেতুর উদ্বোধন: নতুন আরো ১৫ সেতু-ফেরির টোল মওকুফ

সিনিয়র করেসপন্ডেন্ট

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নতুন করে আরও ১৪টি সেতু এবং একটি ফেরির টোল মওকুফ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

এর আগে ৩ সেতুর টোল মওকুফ করেছিল কর্তৃপক্ষ। শুধুমাত্র ২৫ জুনের জন্য এ টোল মওকুফ করা হবে।

বৃহস্পতিবার (২৩ জুন) রাষ্ট্রপতির আদেশক্রমেী পরিবহন ও মহাসড়ক বিভাগের উপ-সচিব ফাহমিদা হক খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, পদ্মা সেতু উদ্বোধনের দিন শুধুমাত্র ২৫ জুন খুলনা জোনের আওতাধীন খান জাহান আলী (রূপসা) সেতু ও দড়াটানা সেতু, বরিশাল জোনের আওতাধীন দোয়ারিকা-শিকারপুর সেতু, দপদপিয়া সেতু, গাবখান সেতু, বলেশ্বর সেতু, পটুয়াখালী সেতু, শেখ রাসেল সেতু, শেখ কামাল সেতু, শেখ জামাল সেতু ও পায়রা (লেবুখালী) সেতু এবং গোপালগঞ্জ জোনের আওতাধীন মোল্লাহাট সেতু, আচমত আলী খান বাংলাদেশ-চীন মৈত্রী সেতু, কালনা ফেরি ও শেখ লুৎফর রহমান সেতু (পাটগাতি সেতু) যানজটমুক্ত রাখার উদ্দেশ্যে ফেরি ও সেতুসমূহ থেকে টোল আদায় মওকুফ করা হলো। এতে অর্থ বিভাগের সম্মতি রয়েছে।

এর আগে পদ্মা সেতুর উদ্বোধনের দিন সেতুর ২ পাশের সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে বুড়িগঙ্গা, ধলেশ্বরী ও আড়িয়াল খাঁ সেতুর টোল মওকুফের সিদ্ধান্ত নেওয়া হয়। এ দিয়ে টোলমুক্ত মোট সেতুর সংখ্যা দাঁড়ালো ১৭টি এবং ফেরির সংখ্যা একটি।