সিএনজি গ্যাসের জন্য স্টেশনে দীর্ঘ লাইন

ভোক্তাকন্ঠ ডেস্ক:

প্রথম রমজান থেকে কার্যকর হওয়া সূচি অনুযায়ী দেশের সিএনজি স্টেশনগুলো বিকেল পাঁচটা থেকে রাত ১১টা পর্যন্ত বন্ধ থাকছে। এতে ভোগান্তিতে পড়ছেন সিএনজিচালিত যানের চালকরা।

রোববার রাত ৯টার দিকে রাজধানীর প্রগতি সরণির মক্কা নামে একটি সিএনজি স্টেশনে গিয়ে দেখে যায় সেখানে ডিজেল, অকটেন দেওয়া হলেও সিএনজি বিতরণ বন্ধ রাখা হয়েছে। তবে সিএনজিচালিত যানের চালকরা লাইনে অপেক্ষা করছেন। গ্যাস পেতে রাত ১১টা পর্যন্ত অপেক্ষা করতে হবে

সিএনজি স্টেশনে দায়িত্বরত এরশাদ আলী বলেন, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আমরা বিকেল পাঁচটা থেকে রাত ১১টা পর্যন্ত বন্ধ রেখেছি। সব সিএনজি স্টেশনে এই নিয়ম মেনে চলা হচ্ছে।

এ স্টেশনে আসা সিএনজিচালিত অটোরিকশার চালক মোবারক হোসেন বলেন, বিকেল পাঁচটা বেজে গেলে লাইনে দাঁড়ানো আর কাউকেই গ্যাস দেওয়া হচ্ছে না। বেশ ভোগান্তি হচ্ছে। অনেকক্ষণ লাইনে দাঁড়িয়ে আছি, গ্যাস পাওয়া যাবে রাত ১১টার পর।

পেট্রোবাংলার উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তারিকুল ইসলাম খানের সই করা এক বিজ্ঞপ্তিতে সম্প্রতি প্রথম রমজান থেকে ৬ ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ রাখার সরকারি সিদ্ধান্ত জানানো হয়।

এ সিদ্ধান্ত বাস্তবায়নে গ্যাস বিতরণ কোম্পানির ভিজিল্যান্স টিমগুলো নিয়মিত মনিটরিং করবে। সিদ্ধান্ত অমান্যকারী সংশ্লিষ্ট সিএনজি স্টেশনের বিরুদ্ধে বাংলাদেশ গ্যাস আইন-২০১০ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়। সংশ্লিষ্টদের সাময়িক অসুবিধার জন্য পেট্রোবাংলার বিজ্ঞপ্তিতে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করা হয়।