বিশ্বে করোনায় এক দিনে মারা গেছে ৭৭০১ জন

ভোক্তাকণ্ঠ ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বেড়েই চলছে। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ২৪ কোটি ৩৭ লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৭ হাজার ৭০১ জন।

শনিবার (২৩ অক্টোবর) সকাল ৭টা পর্যন্ত সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৩৭ লাখ ৪ হাজার ৭০০ জন। আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানায়।

ওয়েবসাইটটির পরিসংখ্যান বলছে, শুক্রবার বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫৬ হাজার ৪৩৪ জন এবং এ রোগে মৃত্যু হয়েছে ৭ হাজার ৭০১ জনের। পাশপাশি, এই দিন করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩ লাখ ৯০ হাজার ২০০ জন।

আগের দিন, বৃহস্পতিবার বিশ্বে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৪ লাখ ৭০ হাজার ৫৯২ জন। ওইদিন এ রোগে মারা গিয়েছিলেন ৭ হাজার ৪৮৯ জন এবং সুস্থ হয়ে উঠেছিলেন ৩ লাখ ৭৯ হাজার ৮৩১ জন।

অর্থাৎ, ২৪ ঘণ্টার ব্যবধানে বিশ্বে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা কমেছে ১৪ হাজার ১৫৮ জন এবং মৃতের সংখ্যা বেড়েছে ২১২ জন।

এবং, এই সময়সীমার মধ্যে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা বেড়েছে ১০ হাজার ৩৬৯ জন।

একই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৯ লাখ ৫২ হাজার ৮৩৮ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ কোটি ৮ লাখ ৩১ হাজার ২৮৫ জন।

ওয়ার্ল্ডোমিটারের ওয়েবসাইটে বলা হয়েছে, এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৬২ লাখ ৫৯ হাজার ১৩৪ জন। আর মৃত্যু হয়েছে ৭ লাখ ৫৫ হাজার ৬৩২ জন।