বৃষ্টির পানি চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে, দুর্ভোগ সেবা গ্রহীতাদের

ভোক্তাকন্ঠ ডেস্ক:

টানা বৃষ্টির কারণে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে পানি ঢুকে পড়েছে। দুর্ভোগে সাধারণ মানুষ।  পতেঙ্গা আবহাওয়া অফিসের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৫৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

এদিকে টানা বৃষ্টিতে নগরীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। পানি উঠেছে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের নিচ তলায়। এতে করে বিপাকে পড়েছেন হাসপাতালে রোগী নিয়ে আসা মানুষজন। এছাড়াও চট্টগ্রামের কাতালগঞ্জের নিম্নাঞ্চলেও পানি উঠছে। যদিও সকাল ১০টার পর থেকে পানি কিছুটা কমতে শুরু করেছে।

আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে রোগী নিয়ে এসেছেন রাজীব দাশ। তিনি বলেন, আমার ছেলে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। সকালে কিছু জরুরি ওষুধের প্রয়োজন দরকার পড়ে। নিচ তলার পানি ও রাস্তার পানি পার হয়েই আমাকে ওষুধ আনতে হয়েছে।

আকরাম হোসেন নামে একজন বলেন, বৃষ্টি হলেই মা ও শিশু হাসপাতাল এলাকায় পানি উঠবে, এটাই যেন নিয়ম হয়ে গেছে। গত বছর সিডিএর কর্মকর্তারা বলেছিলেন, এ বছর এই এলাকায় পানি উঠবে না। কিন্তু আবারও হাসপাতালের নিচ তলাসহ আশপাশের এলাকায় পানি উঠে গেছে।

হাসপাতালে আসা মারিয়া আক্তার অভিযোগ করে বলেন, বাচ্চা অসুস্থ। পানি ওঠার কারণে অতিরিক্ত গাড়ি ভাড়া দিয়ে হাসপাতালে আসতে হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, মা ও শিশু হাসপাতালটির পুরাতন ভবনের নিচ তলায় এখন রোগী থাকে না। রোগীদের এখন দ্বিতীয় তলা ও নতুন ভবনে চিকিৎসা দেওয়া হয়। পুরাতন ভবনের নিচ তলাটি অফিস রুম ও চিকিৎসকের কক্ষ হিসেবে ব্যবহার করা হচ্ছে। পানি উঠায় হাসপাতালে আসা রোগী ও স্বজনদের চলাচলের জন্য নিচ তলায় ইট বিছিয়ে দিয়েছেন কর্তৃপক্ষ।

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা শেখ হারুন উর রশিদ বলেন, সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ৫৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে। থেমে থেমে বৃষ্টিপাত আজও অব্যাহত থাকবে।

তিনি বলেন, পাহাড়ের ভূমিধ্বসের বিষয়ে এখনও কোনো সতর্কবার্তা দেওয়া হয়নি। তবে একধারে বৃষ্টি হলে ভূমিধ্বস হতে পারে। এজন্য সবাইকে সচেতন থাকতে হবে।