ইভ্যালির রাসেলসহ চারজনের বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে ২ মামলা

ভোক্তাকন্ঠ ডেস্ক: চেক প্রতারণার অভিযোগে ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোছাম্মৎ শামীমা নাসরিনসহ চারজনের বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে দুইটি মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালতে মামলা দুইটি দায়ের করা হয়। চট্টগ্রামের ব্যবসায়ী মো. ফারুক বাদী হয়ে মামলা দুইটি দায়ের করেন।

অ্যাডভোকেট মোহাম্মদ সালেহ উদ্দীন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, চেক প্রতারণার অভিযোগে ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালির চেয়ারম্যান, প্রধান নির্বাহীসহ চারজনের বিরুদ্ধে দুটি মামলাটি দায়ের করা হয়েছে। আদালত মামলাগুলো গ্রহণ করেছেন এবং আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছেন।

তিনি বলেন, মামলার বাদী ইভ্যালি থেকে ৭ লাখ ৩০ হাজার টাকার পণ্য অর্ডার দিয়েছিলেন। কিন্তু নির্ধারিত সময়ে পণ্যগুলো বুঝে পাননি। পরে ইভ্যালি থেকে দুইটি চেক দেওয়া হয়েছে। একটি ৫ লাখ টাকার ও একটি ২ লাখ ৩০ হাজার টাকার। সেগুলোও ব্যাংকে জমা দিয়ে টাকা তুলতে পারেননি। তাই দুইটি চেক প্রত্যাখ্যাত হওয়ায় মামলাগুলো করেছেন।

মামলার বাদী ব্যবসায়ী মো. ফারুক বলেন, ইভ্যালিতে ৭ লাখ ৩০ হাজার টাকার পণ্য অর্ডার করেছিলাম। কিন্তু দীর্ঘসময়েও কোনো পণ্য সরবরাহ করা হয়নি। ইভ্যালির অফিস থেকে চেক দিলেও সেটি ব্যাংকে প্রত্যাখ্যাত হয়। তাই আজ আদালতে মামলাটি দায়ের করেছি।