‘এলইডি’ স্ক্রিনে পণ্যমূল্য হালনাগাদ করবে নগর ভবন

ঢাকা, ৯ মে বৃহস্পতিবারঃ আজ সকালে রাজধানীর হাতিরপুল কাঁচাবাজার পরিদর্শন করেছেন ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের মেয়র সাইদ খোকন, এসময় তাঁর সাথে ছিলেন জাতীয় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরিদর্শনকালে তিনি উপস্থিত সাংবাদিক ও ক্রেতাদের জানিয়েছেন, ঢাকা দক্ষিনে ২১ টি কাঁচাবাজার রয়েছে। প্রতিদিন এসব বাজারে হাতে লিখে পণ্যমূল্য হালনাগাদ করা দুঃসাধ্য, তাই আগামী দু’সপ্তাহের ভেতর প্রতিটি বাজারে ‘এলইডি স্ক্রিন’ বসানো সম্পন্ন শেষে নগর ভবন থেকেই প্রতিদিনের মূল্য হালনাগাদ করা হবে। এতে করে, মূল্য তালিকা বাজার থেকে গায়েব হওয়া রোধ সম্ভব হবে।

মেয়র এসময় স্বীকার করেন, অন্যান্য যে কোন সময়ের তুলনায় বাজারে গরুর মাংসের মূল্য বেশী। গাবতলির চাঁদাবাজদের বিষয়ে তাঁরা অবগত আছেন এটি বন্ধে তাঁরা চেষ্টা অব্যহত রেখেছেন বলে জানান। বিভিন্ন সংস্থার লোকজনের উপস্থিতিতে মূল্য কমে যাওয়া ও তাঁদের চলে যাবার সাথে সাথে বাড়তি মূল্য হাঁকার বিষয়টিও তাঁর জানা আছে বলে মন্তব্য করেন মেয়র।

উপস্থিত সাধারণ ক্রেতারা অভিযোগ করলে কয়েকজন দোকানীও মেনে নিয়ে বলেন,’মূল্য তালিকার কোন কাজ নেই, এই তালিকা অনুসারে কেউই পণ্য বিক্রয় করেনা, রাখতে হয় তাই রাখছেন তাঁরা’।