ওএমএসের আটার দাম বৃদ্ধি প্রস্তাব নাকচ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা:

ঢাকা শহরে ্রোএখন থেকে ২০টি ট্রাকসেল নিয়মিত ওএমএস কার্যক্রম পরিচালনা করবে। পাশাপাশি এ কার্য ক্রমে আটার দাম বৃদ্ধির প্রস্তাব নাকচ করেছে খাদ্য মন্ত্রণালয়।

এ সংক্রান্ত প্রস্তাবের চিঠির জবাবে বুধবার (৩ নভেম্বর) খাদ্য অধিদপ্তরের মহাপরিচালককে এ কথা জানিয়েছে মন্ত্রণালয়। বর্তমানে খাদ্য অধিদপ্তরের দুই কেজির প্যাকেট আটার দাম ৪৩ টাকা।

চিঠিতে বলা হয়, ঢাকা মহানগরে চলমান ওএমএস কার্যক্রমে ২০টি ট্রাকসেলে খাদ্যশস্য বিক্রয় অব্যাহত রেখে দুই কেজির প্যাকেট আটার মূল্য বাড়ানোসহ আটার বরাদ্দ বাড়ানোর জন্য খাদ্য অধিদপ্তর থেকে প্রস্তাব করা হয়েছে। সার্বিক বিবেচনায় এ বিষয়ে নিম্নোক্ত সিদ্ধান্ত প্রদান করা হলো—

ঢাকা মহানগরের জনগোষ্ঠীর চাহিদা মেটাতে পূর্বের ১০টি ট্রাকসেলের পাশাপাশি করোনাকালীন বিশেষ বিবেচনায় অনুমোদিত ১০টি ট্রাকসেল বর্তমানে করোনা পরিস্থিতির সঙ্গে সম্পৃক্ত না রেখে নিয়মিত ওএমএস-এ অন্তর্ভুক্ত করা হলো। তবে ২০টি ট্রাকের প্রতি সপ্তাহের বিতরণের স্থানের তালিকা অগ্রিম প্রদান করতে হবে।

এ ২০টি ট্রাকসেলে প্রতি কার্যদিবসে দুই মেট্রিক টন করে সাধারণ চাল, এক মেট্রিক টন আতপ চাল এবং এক মেট্রিক টন করে আটা বিক্রির অনুমোদন দেয়া হয়েছে।