জুন মাসে নির্যাতনের শিকার ৩২৯ নারী ও কন্যা শিশু

পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুসারে ২০২১ সালের জুন মাসে দেশে মোট ৩২৯ নারী ও কন্যা শিশু নির্যাতনের শিকার হয়েছেন। সংরক্ষিত ১৩টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে এ তথ্য জানায় বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় লিগ্যাল এইড উপ-পরিষদের নেতৃবৃন্দ।

ধর্ষণের শিকার হয়েছেন ১৩৮ জন। এর মধ্যে ৬৯ জন মেয়ে শিশু ধর্ষণের শিকার, ৯ জন শিশু দলবদ্ধ ধর্ষণের শিকার, এক শিশু ধর্ষণের পর হত্যার শিকার হয়েছে। এছাড়াও ১০ মেয়ে শিশুসহ ১২ জনকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। শ্লীলতাহানির শিকার হয়েছে এক জন। যৌন নিপীড়নের শিকার হয়েছেন ৯ কন্যা শিশুসহ ১০ জন।

আরও পড়ুন: নারীদের স্বনির্ভর হওয়ার প্রশিক্ষণ দিচ্ছেন কলকাতার সৌম্য – VoktaKantho.com

অগ্নিদগ্ধের শিকার হয়েছে তিন জন। তিন জন কন্যাশিশুসহ উত্ত্যক্তকরণের শিকার হয়েছে পাঁচ জন। ১৫ জন মেয়ে শিশুসহ ২১ জন অপহরণের ঘটনার শিকার ও এক মেয়ে শিশুসহ দুই জনকে অপহরণের চেষ্টা করা হয়েছে। নারী ও শিশু পাচারের ঘটনা ঘটেছে সাতটি। বিভিন্ন কারণে ছয় মেয়ে শিশুসহ ৩৮ জনকে হত্যা করা হয়েছে।

এছাড়াও পাঁচ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছেন ১৪ জন। তার মধ্যে পাঁচ জনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে দুই মেয়ে শিশুসহ মোট সাত জন।