খিলগাঁও ও কাঠালবাগানে বাজার অভিযান

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: ঢাকা মহানগরীর খিলগাঁও বাজার ও কাঠালবাগান বাজার এলাকায় বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একাধিক প্রতিষ্ঠানকে জরিমানা।

কাঠালবাগানের বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান পরিচালনাকালীন সময়ে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন ও কিছু প্রতিষ্ঠানে মেয়াদউত্তীর্ণ পণ্য সংরক্ষণ করতে দেখা যায়। ভোক্তা অধিদপ্তর সবগুলো প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার আইন, ২০০৯ অনুযায়ী জরিমানা আরোপ ও আদায় করেন। কাঠালবাগানে বাজার অভিযান পরিচালনা করেন, অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব ফাহমিনা আক্তার, জনাব রোজিনা সুলতানা ও জনাব মোঃ মাগফুর রহমান। অভিযানটি ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ারের তত্ত্বাবধানে সম্পূর্ণ হয়।

একই দিনে ঢাকার খিলগাঁও বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বাজারের প্রায় প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়। ফার্মেসী, কাঁচাবাজার, মুদি দোকান এর মধ্যে অন্যতম। খিলগাঁও এলাকায় অভিযান পরিচালনা করেন, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব প্রণব কুমার প্রামানিক।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এক কর্মকর্তা জানান, ‘ভোক্তা-অধিকার আইন, ২০০৯ ভোক্তাদের আইন। এই আইন অসাধু ব্যক্তিদের আইনের আওতায় নিয়ে আসার আইন। এই আইনের মাধ্যমে ভোক্তারা পাবে তাদের ন্যায্য অধিকার। ভেজালের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে।’