জাটকা বিক্রির দায়ে ৫ লাখ টাকা জরিমানা

ভোক্তাকন্ঠ ডেস্ক:  জাটকা ইলিশ সংরক্ষণ ও বিক্রির অপরাধে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়েছে পুলিশের এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

অভিযানে চার আড়তকে ৫ লাখ টাকা জরিমানা ও আরও দুই আড়তের ৩ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়াসহ প্রায় ৪০ মণ জাটকা ইলিশ জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবির সোয়েব বলেন, বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা থেকে শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর পর্যন্ত র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম।

এ সময় ভ্রাম্যমাণ আদালত রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় জাটকা ইলিশ বিক্রয় ও সংরক্ষণ করার অপরাধে রিত্তিকা ফিস আড়তকে নগদ দুই লাখ টাকা, ফ্রেন্ডস ফিস আড়তকে এক লাখ টাকা, আহসানিয়া মাছ আড়তকে এক লাখ টাকা, লাবিব মৎস্য আড়তকে এক লাখসহ মোট ৫ লাখ টাকা জরিমানা করে। একই সময়ে যাত্রাবাড়ী মৎস্য আড়ত ও সালাম ফিস আড়তের তিনজনকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া ভ্রাম্যমাণ আদালত ৬টি আড়তের মোট ৪০ মণ জাটকা ইলিশ জব্দ করেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে জব্দকৃত জাটকা ইলিশ মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়।