মাছের খাবারের সঙ্গে রং মিশিয়ে তৈরি করা হচ্ছিল গুঁড়া হলুদ-মরিচ

ভোক্তাকন্ঠ ডেস্ক: যশোরে একটি কারখানায় মাছের খাবারের সঙ্গে রং মিশিয়ে তৈরি করা হচ্ছিল গুঁড়া হলুদ ও গুঁড়া মরিচ। কারখানাটিতে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব-৬। ধ্বংস করা হয়েছে জব্দকৃত মাছের খাবার ও রং।

রোববার (৮ মে) দুপুরে যশোর শহরের নীলগঞ্জ শ্মশানপাড়া এলাকায় ওই কারখানায় অভিযান চালানো হয়।

র‌্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার এম নাজিউর রহমান জানান, নীলগঞ্জ শ্মশানপাড়ার একটি কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে গুঁড়া হলুদ ও গুঁড়া মরিচ তৈরি করে বাজারজাত করা হচ্ছিল। খবর পেয়ে সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য রোববার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর পৌনে ২টা পর্যন্ত ওই কারাখানায় অভিযান চালানো হয়। অভিযানকালে র‌্যাব দেখতে পায়, কারখানা মালিক শহরের বেজপাড়া এলাকার মৃত চান্দপদ বিশ্বাসের ছেলে রবীন্দ্রনাথ বিশ্বাস (৫৯) ও বারান্দি মোল্লাপাড়া এলাকার শীতল চন্দ্র অধিকারীর ছেলে দিলীপ অধিকারী (৫৮) মাছের খাবারসহ বিভিন্ন প্রকার রং মিশিয়ে অস্বাস্থ্যকরভাবে হলুদ ও মরিচের গুঁড়া তৈরি করেন।

পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট এম মিকাইল ইসলাম তাদেরকে দুই লাখ টাকা জরিমানা করেন। এছাড়াও জব্দকৃত ২০০ কেজি মাছের খাবার ও ৫ কেজি বিভিন্ন প্রকার রং ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়।