উদ্বোধন হলো বিলোনিয়া স্থলবন্দর

ভোক্তাকণ্ঠ ডেস্ক: ফেনীর পরশুরামের বিলোনিয়া স্থলবন্দর উদ্বোধন করা হয়েছে। রোববার বিকেলে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী বন্দরের উদ্বোধন করেন।

স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার, জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান, পুলিশ সুপার জাকির হাসান, পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, পৌরসভার মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল, যুগ্ম কমিশনার কাস্টমস এবং প্রকল্প পরিচালক ডিএম আতিকুর রহমান প্রমুখ।

কর্তৃপক্ষ জানায়, ৩৮ কোটি ৬৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত বন্দরের ১০ একর জমিতে ভূমি উন্নয়ন, সীমানা প্রাচীর, অভ্যন্তরীণ রাস্তা, ওপেন স্ট্যাক ইয়ার্ড, পার্কিং ইয়ার্ড, একটি ওয়্যারহাউজ, ট্রান্সশিপমেন্ট শেডসহ একটি অফিস ভবন, একটি ডরমিটরি নির্মাণ করা হয়েছে। প্রকল্পের আওতায় বন্দরের ড্রেনেজ ব্যবস্থা স্থাপন, টয়লেট কমপ্লেক্স ও আমদানি-রপ্তানিকৃত পণ্যের সঠিক পরিমাপের লক্ষ্যে ১০০ মেট্রিক টন ধারণ ক্ষমতাসম্পন্ন দুটি ডিজিটাল ওয়েব্রিজ স্কেল নির্মাণ করা হয়েছে।

এ বন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি করা যায়। বর্তমানে গবাদিপশু, মাছের পোনা, তাজা ফলমুল, গাছগাছড়া, বীজ, গম, পাথর (স্টোনস অ্যান্ড বোল্ডারস), কয়লা, রাসায়নিক সার, চায়না ক্লে, কাঠ, টিম্বার, পেঁয়াজ, মরিচ, রসুন, আদা, আমদানি করা হয়। রাপ্তানিযোগ্য পণ্যের মধ্যে রয়েছে- সিমেন্ট, প্লাস্টিক পণ্য ও শিশু খাদ্য ইত্যাদি।