দৌলতদিয়ায় আড়াই কিলোমিটারজুড়ে যানজট

ভোক্তাকন্ঠ ডেস্ক: রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে ঢাকা-খুলনা মহাসড়কে ঢাকাগামী যানবাহনের আড়াই কিলোমিটার সারি তৈরি হয়েছে। নদী পার হওয়ার অপেক্ষায় এসব পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী বাসের সংখ্যা তিন শতাধিক। এর মধ্যে এক কিলোমিটার দূরপাল্লার যাত্রীবাহী বাসের সিরিয়াল রয়েছে।

বুধবার (১৮ মে) দুপুরে সরেজমিনে ঘাট এলাকায় ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত এ চিত্র দেখা যায়।

অপেক্ষমাণ এসব যানবাহনের মধ্যে ঢাকাগামী পণ্যবাহী ট্রাকের সংখ্যা বেশি রয়েছে। যাত্রীবাহী বাসগুলো দুই-তিন ঘণ্টা অপেক্ষা করে ফেরির নাগাল পেলেও ট্রাকগুলো অপেক্ষা করছে ছয় থেকে সাত ঘণ্টা ধরে। এতে তীব্র গরমে বাসের যাত্রীরা ও ট্রাকচালকরা পড়েছেন চরম দুর্ভোগ।

কাভার্ড ভ্যানচালক শরিফুল ইসলাম বলেন, মুরগির বাচ্চা নিয়ে যাব গাজীপুর। আজ সকাল ৮টায় দৌলতদিয়া ঘাট এলাকায় এলেও দুপুর হয়ে গেছে, এখনো ফেরিতে উঠতে পারিনি। দীর্ঘ সময় রোদে থেকে মুরগির বাচ্চগুলো ঝিমায় পড়েছে। আমাদেরও খুব কষ্ট হচ্ছে। কখন যে ফেরির নাগাল পাব জানি না।+

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান  বলেন, অতিরিক্ত যানবাহনের চাপ বাড়ায় দৌলতদিয়ায় পণ্যবাহী ট্রাকের সিরিয়াল তৈরি হয়েছে। তবে যাত্রীবাহী বাস ও পচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে।

বর্তমানে এই রুটে ১৯টি ফেরি চলাচল করছে। বিকেলের মধ্যে ঘাট এলাকা স্বাভাবিক হয়ে যাবে বলে জানান তিনি।