নকল মবিল বাজারজাত করায় ব্যবসায়ী আটক

ভোক্তাকণ্ঠ ডেস্ক: লক্ষ্মীপুরে নামিদামি ব্র্যান্ডের বোতলে নিম্নমানের মবিল ঢুকিয়ে বাজারজাত করায় এক যুবককে আটক করা হয়েছে। রোববার রাতে পৌরসভার বাঞ্চানগর বাগবাড়ি এলাকায় একটি ভাড়া বাসায় পরিচালিত কারখানা থেকে তাকে আটক করা হয়।

সে সময় কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নিম্নমানের খোলা মবিল, খালি ক্যান এবং বোতলজাত মবিল জব্দ করা হয়।

এভাবে প্রায় এক বছর ধরে অভিনব কায়দায় বোতলজাত মবিল প্রতারণা করে লক্ষ্মীপুরে বাজারজাত করে আসছিলেন তিনি।

আটককৃত আবদুর রহমান রনি (৩০) সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের মাছিমনগর গ্রামের বাসিন্দা। তার কারখানাটির অবস্থান পৌরসভার বাঞ্চানগর বাগবাড়ি এলাকায় একটি ভাড়া বাসায়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন বলেন, বিভিন্ন ব্র‍্যান্ডের বোতলে নকল মবিল ঢুকিয়ে রনি জালিয়াতি করে আসছে। তাকে আটক করা হয়েছে। এ সময় বিপুল পরিমাণ মবিল জব্দ করা হয়। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জিজ্ঞাসবাদে রনি জানায়, গত এক বছর ধরে তিনি নকল মবিলের ব্যবসা করে আসছেন। বিভিন্ন নামি-দামি ব্র‍্যান্ডের খালি বোতল সংগ্রহ করে সেগুলোতে খোলা মবিল ঢুকাতেন তিনি। পরে জেলার বিভিন্ন স্থানের মোটরসাইকেল গ্যারেজ বা মবিলের দোকানে পাইকারী দরে বিক্রি করতেন।

তিনি আরও জানান, যেকোনো ব্র্যান্ডের প্রতিটি খালি বোতল ৩০ টাকা করে কিনে আনতেন তিনি। পরে মবিল ঢুকিয়ে ২৪০ টাকা করে বিক্রি করতেন। সুপার ভি, মবিল সুপার, মবিল ওয়ান, টোটাল, টিটান, ইউএস লুব্রিসহ বিভিন্ন নামের দেশি-বিদেশি ও নামি-দামি কোম্পানি প্রায় ৮-১০ রকমের মবিলের ক্যান পাওয়া যেত তার কাছে। মূলত রনি খোলা মবিলের ড্রাম নিয়ে এসে এসব ব্র্যান্ডের ক্যানগুলোতে ঢুকিয়ে বিশেষ কায়দায় মুখবন্ধ করে ওই নামেই বাজারজাত করতেন।