মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার অপরাধে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে ভোক্তা অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয় কর্তৃক
তদারকি কার্যক্রম পরিচালিত হয়। গতকাল ২৪ মার্চ (শুক্রবার) রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলায় বিভিন্ন বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। তদারকি কার্যক্রম পরিচালনাকালে বালিয়াকান্দি উপজেলার তেঁতুলিয়া বাজার ও বহরপুর বাজার এলাকায় বিভিন্ন নিত্য-প্রয়োজনীয় পণ্যের দোকান, মুদী ও খাদ্যপণ্য সামগ্রী বিক্রয়কারী প্রতিষ্ঠানসহ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

উক্ত তদারকি কার্যক্রম পরিচালনাকালে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ
না করা এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে যথাক্রমে চার প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়।

তদারকি কার্যক্রম পরিচালনাকালে নিষিদ্ধ পণ্যের উৎপাদন বিক্রয়রোধ,অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করাসহ ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়। এছাড়াও নির্ধারিত নিত্য পণ্যের মূল্য যথাযথভাবে বিক্রয় সঠিকতা যাচাইসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয় এবং সরকার নির্ধারিত বিধির অধীন যথা নিয়মে ক্রয়-বিক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।

বালিয়াকান্দি উপজেলা প্রশাসন রাজবাড়ী ও জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃপক্ষ এর সহায়তায় ভোক্তা অধিদপ্তর রাজবাড়ী কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান অভিযান পরিচালনা করেন। জনস্বার্থে এরূপ কার্যক্রম
অব্যাহত থাকবে।