১২ জন মা-বাবাকে জরিমানা

৫ মে বিকেলে গাজীপুরের কাপাসিয়া বাজারে করোনা মহামারির মধ্যে শিশুদের সঙ্গে নিয়ে ঈদের কেনাকাটা করতে যাওয়ায় ১২ জন মা-বাবাকে জরিমানা করা হয়েছে।কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. ইসমত আরা অভিযান চালিয়ে তাদের বিরুদ্ধে ১২টি মামলা ও জরিমানা করেন।

বিকেলে কাপাসিয়া বাজারে গিয়ে দেখা যায় করোনা মহামারির মধ্যেই অনেক বাবা-মা তাদের দুধের বাচ্চা ছাড়াও কম বয়সী শিশুদের নিয়ে ঈদের কেনাকাটা করতে এসেছেন। শিশুদের মুখে মাস্কও ব্যবহার করা হয়নি বলে জানান, মোসা. ইসমত আরা।

তিনি আরও বলেন, যেখানে সরকার করোনা সংক্রমণ রোধে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে, সেখানে স্বাস্থ্যবিধি না মেনে শিশুদের নিয়ে বাজারে যাচ্ছেন তাদের বাবা-মা-অভিভাবকরা। তাদের সতর্ক করতেই আজ জরিমানা করা হয়েছে।

১২ জনের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ১২ জনের বিরুদ্ধে ১২টি মামলা করা হয়েছে। এছাড়াও তাদের কাছ থেকে ৫ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বর্তমান করোনাভাইরাস জনিত পরিস্থিতি বিবেচনায় আগের সব বিধিনিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় নতুন কিছু শর্তে ৫ মে মধ্যরাত থেকে ১৬ মে মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ বাড়ানো হয়েছে।