শিক্ষার দোহাই দিয়ে প্রতারনা

শিক্ষার নামে প্রতারনা এইরকম এক বিষয় নিয়েই দুটি প্রতিষ্ঠানের নামে অভিযোগ করেছেন বরিশালের এলিজা আক্তার।

শিক্ষার কথা শুনে আসছি ছােটবেলা থেকেই। মা- বাবার বকুনি খেয়ে পড়ালেখা শেষ করি দেশের বিশ্ববিদ্যালয় থেকে। শহর ও গ্রাম থেকে ছুটে আসা হাজারও শিক্ষার্থী আজ পথ হারিয়ে বে-পথে চলে যাচ্ছে অর্থ উপার্জনের তাগিদে। আর এই সুক্ষ বিষয়টির যথাযথ সুযােগ নিচ্ছে এক প্রকার স্বার্থান্নেসি মহল।

এলিজা আক্তার তার করা ভোক্তা অভিযোগ কেন্দ্রে অভিযোগটির বর্ণনা দেওয়া হল, “আমি ১৬ই এপ্রিল ২০২১ তারিখে ৫০০০ টাকার বিনিময়ে signature Mind Institute এ ডিজিটাল মার্কেটিং এর উপর কোর্স করার জন্য ভর্তি হয়ে ক্লাস করে বুঝতে পারি এটি একধরনের প্রতারণা চক্র।আমি ওদের একজন প্রতিনিধি পর্ণা সাহা এর মাধ্যমে ভর্তি হই। আমার মত সাধারণ মানুষদের ভর্তি করিয়ে তারা কমিশনের মাধ্যমে টাকা আয় করে এবং যে যতো বেশি মানুষ ভর্তি করায় তাদের পজিশন ততো বাড়ে।”

তিনি আরো বলেন, “২০১৯ সালে তাদের এই annex worldwide Ltd কোম্পানির নামে একটা মামলাও হয়েছিল যা আমি বিভিন্ন টিভি,ও সংবাদমাধ্যমে দেখেছিলাম। এ ব্যাপারে তাদের সাথে কথা বললে তারা স্বীকার করেছেন তাদের কোম্পানির প্রতিষ্ঠাতা রাজীব মিত্র ও তার ভাই। যিনি পূর্বে ডেসটিনির প্রতিষ্ঠাতা ছিলেন। এবং যারা এই ডিজিটাল মার্কেটিং এর কোর্স করান মেন্টর তারা কেউই আইটি সেক্টরের না। এগুলাে বলার পরে আমাকে তাদের সকল ফেসবুক, ম্যাসেঞ্জার গ্রুপ থেকে রিমুভ করে দেয়। পরে তাদের প্রতিনিধি : সাব্বির হােসেন সকাল তার সাথে কথা বললে সে ৪ দিন আগে আমাকে বলেছিলেন আমার টাকা ফেরত দিবেন। কিন্তু সে তার প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন।”

উনার এই অভিযোগটি বলে দিচ্ছে, হয়তো এরকম আরো অনেকেই প্রতারণা চক্রের প্রতারণার শিকার হয়েছেন। উনার করা এই অভিযোগটি এখনো নিষ্পত্তি হয়নি। আশা করি খুব দ্রুতই ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের বিষয়টিকে নজরে নেবেন।

আরও পড়ুন: কোরিয়ান গানের সিডি এর অর্ডার নিয়ে লাপাত্তা কে-ম্যাডনেস বিডি – VoktaKantho.com
পড়ুন: প্রিয়শপের হয়রানিতে অতিষ্ঠ ক্রেতা – VoktaKantho.com