সারাদেশে ব্রডব্যান্ড সংযোগের ফি সর্বোচ্চ ৫০০ টাকা

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন গ্রাম থেকে শহর সর্বত্র ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগের মাসিক ফি নির্ধারণ করে দিয়েছে।

এখন থেকে গ্রাহক পর্যায়ে ৫ এমবিপিএস গতির ইন্টারনেটের সর্বোচ্চ মূল্য হবে ৫০০ টাকা।

এখন থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগের ক্ষেত্রে এটিসহ তিনটি ক্যাটাগরিতে নির্ধারিত সর্বোচ্চ মূল্যের বেশি কেউ নিতে পারবে না। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ১০ এমবিপিএসের মূল্য ৭০০ থেকে ৮০০ টাকা এবং ২০ এমবিপিএসের মূল্য ১১০০ থেকে ১২০০ টাকা বেঁধে দেয়া হয়েছে। রোববার ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার ব্রডব্যান্ডের ট্যারিফ বা মূল্য নির্ধারণের এই কর্মসূচি ‘এক দেশ, এক রেট’কার্যক্রম উদ্বোধন করেন।

জানিয়েছে বিটিআরসি

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, আজকের দিনটা আমাদের স্মরণীয় একটি দিন। ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে এটি অন্যতম একটি মাইলফলক। বিটিআরসি সম্মেলন কক্ষ থেকে কমিশনের চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন টেলিযোগাযোগ সচিব আফজাল হোসেন।

অনুষ্ঠানে বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, আইএসপিএবি সভাপতি এম এ হাকিম, ফাইবার অ্যাট হোমের এমডি মঈনুল হক সিদ্দিকীসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

“করোনা মহামারীর সময় ইন্টারনেটের গুরুত্ব সবাই উপলব্ধি করতে পেরেছেন। দেশের চরাঞ্চলে ও হাওড় এলাকায় বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে ইন্টারনেট সেবা দেওয়া হচ্ছে।”

টেলিযোগাযোগমন্ত্রী

ব্রডব্যান্ড ইন্টারনেটের এমন ট্যারিফ নির্ধারণের ফলে ইন্টারনেট সেবা প্রদান ও গ্রহণের ক্ষেত্রে শৃংখলা ফিরে আসবে বলে মনে করেন কমিশনের ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র।

আরো পড়ুন : সঠিক সময়ে পণ্য পাওয়া যেন সোনার হরিণ – VoktaKantho.com
অনলাইনে পণ্য কেনার সঠিক নিয়ম কানুন জানতে পড়ুন: ভোক্তা-অধিকার নিশ্চিতকরণে বিশেষ সেবা সপ্তাহ: দ্বিতীয় দিনের করনীয় – VoktaKantho.com