নকল পণ্য বিক্রি, সোয়া ৫ লাখ টাকা জরিমানা

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত নকল কসমেটিকস ও ভেজাল খাদ্য উৎপাদন, মজুত এবং বিক্রির অভিযোগে ছয় প্রতিষ্ঠানকে ৫ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছে এবং ভ্রাম্যমাণ আদালত অনুমোদনহীন নকল কসমেটিকস ও অস্বাস্থ্যকর খাদ্যসামগ্রী ধ্বংস করে।

র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবীর সোয়েব বলেন, বুধবার রাজধানীর কেরানীগঞ্জ এলাকায় দুপুর থেকে রাত পর্যন্ত র‌্যাব-১০ এর সমন্বয়ে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান।

কেরানীগঞ্জ মডেল থানা এলাকায় অনুমোদনহীন নকল কসমেটিকস ও ভেজাল খাবার উৎপাদন, মজুত ও বিক্রির অপরাধে এইচ আর কসমেটিকসকে ৩ লাখ, ভাগ্যলক্ষ্মী সুইটসকে ৫০ হাজার, শ্রীলক্ষ্মী সুইটসকে ৫০ হাজার, গোবিন্দ অভিজাত মিষ্টি বিপণিকে ৬০ হাজার, আল মক্কা সুইটসকে ৬০ হাজার ও গোপাল ঘোষ সুইটসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় জানান, তিনি।

তিনি আরও বলেন, অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত ৮ লাখ টাকা মূল্যের অনুমোদনহীন নকল কসমেটিকস ও ভেজাল খাদ্য ধ্বংস করে।অনুমোদনহীন নকল কসমেটিকস ও ভেজাল খাবার উৎপাদন, মজুত এবং বিক্রি করবে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেবে র‌্যাব।