মোহাম্মদপুরে ভোক্তা অধিদপ্তরের অভিযান

ঢাকা, ২৫ মে শনিবারঃ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকা বিভাগীয় প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে ও সহকারী পরিচালক তাহমিনা আক্তার এবং মাহফুজ রহমানের উপস্থিতিতে, আজ রাজধানীর মোহাম্মদপুর এলাকার কাঁচাবাজার, স্বর্ণকার, মুদি ও বিদেশী পণ্য বিক্রয় প্রতিষ্ঠানে অভিযান পরিচালিত হয়েছে।

অভিযানে, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় দুবাই জুয়েলার্স, রিয়াল জুয়েলার্স , মা জুয়েলার্স ও সিঙ্গাপুর জুয়েলার্সকে ধারা ৩৮ এর ক অনুসারে ১০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। দোকানে বিক্রয় মূল্য তালিকা না থাকায় মুন্না মৎস্য ভাণ্ডারকে ধারা ৩৮ এর ক অনুসারে সর্বনিম্ন ২০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। তাজমহল রোডের বাটা শ্যু’র আউটলেটে বিদেশী ঘোষিত জুতায় আমদানিকারকের স্টিকার না থাকায় প্রতিষ্ঠানটিকে ধারা ৪৫ অনুসারে ৫০ হাজার টাকা, ইনফিনিটি নামের বিদেশী ব্রান্ডের আউটলেটে একই অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময়, ইনফিনিটির আউটলেটে প্রাপ্ত সুগন্ধির বোতলের গায়ে আমদানিকারকের স্টিকার পাওয়া যায়নি।

এছাড়া বিভিন্ন অভিযোগে, সুপতি জেনারেল স্টোরকে ধারা ৩৮ অনুসারে ৫ হাজার, বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারকে ধারা ৪৩ অনুসারে ৫০ হাজার, মিঠাই’কে ধারা ৪৩ অনুসারে ১০ হাজার, কিডস কর্নারকে ধারা ৩৭ অনুসারে ১০ হাজার, ইভা সুপার শপকে ধারা ৩৮ অনুসারে ১৫ হাজার, মেসার্স জহির জেনারেল স্টোরকে ধারা ৩৮ অনুসারে ৫ হাজার, সিপি ফাইভ স্টারকে ধারা ৫১ অনুসারে ২০ হাজার এবং মিলন জেনারেল স্টোরকে ধারা ৩৮ অনুসারে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান ও জরিমানা আদায় করা হয়।