জয়দেবপুর-কমলাপুর বিশেষ ট্রেন চালু হচ্ছে

২০ জুন থেকে যানজটের সমস্যা নিরসনে গাজীপুর-টঙ্গী-ঢাকা ও ঢাকা-টঙ্গী-গাজীপুর রুটে চলবে বিশেষ ট্রেন। গাজীপুর-২ আসনের সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের প্রচেষ্টায় ট্রেন সার্ভিসটি চালুর উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, গাজীপুর চৌরাস্তা থেকে এয়ারপোর্ট পর্যন্ত রাস্তাটিকে যানজটমুক্ত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিআরটি প্রজেক্ট আমাদেরকে উপহার হিসেবে দিয়েছেন কিন্তু ঠিকাদারদের ক্রমাগত দায়িত্বজ্ঞানহীনতার কারণে অনেক বছর ধরে ধীর গতিতে কাজ করায় মানুষের দুর্ভোগের কোনো সীমা নেই। বর্ষাকাল আসলে এই দুর্ভোগ কয়েকগুণ বৃদ্ধি পায়।

এই দুর্ভোগের হাত থেকে মানুষদের কিছুটা হলেও রক্ষা করতে বুধবার রাতে রেলমন্ত্রীর সঙ্গে কথা বলে আগামী রোববার হতে গাজীপুর থেকে টঙ্গী হয়ে ঢাকা এবং ঢাকা থেকে টঙ্গী হয়ে গাজীপুর পর্যন্ত বিশেষ ট্রেন সার্ভিস চালু করার উদ্যোগ গ্রহণ করেছি’ যোগ করেন তিনি।

‘বিআরটি প্রজেক্টে দায়িত্ব পালন করা সচিব, পিডিসহ সবাইকে প্রায় প্রতিদিনই কয়েকবার করে ফোন করছি, যাতে টঙ্গী-গাজীপুরবাসীসহ এই সড়ক দিয়ে যাতায়াতকারী প্রায় ৩৭টি জেলার মানুষকে দুর্ভোগের হাত থেকে দ্রুত রক্ষা করা যায়। সিটি করপোরেশন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, জেলা প্রশাসনসহ সবাই আন্তরিকভাবে চেষ্টা করছেন। গাজীপুর যাওয়ার বিকল্প সব সড়কে একসঙ্গে কাজ চলমান থাকায় বিকল্প সড়ক ব্যবহার করতে না পারায় দুর্ভোগ আরও বেড়ে গেছে।’

তিনি বলেন, জনগণের দুর্ভোগ লাগবে আমার পক্ষ থেকে ভবিষ্যতেও সব ধরনের উন্নয়ন প্রচেষ্টা অব্যাহত থাকবে।