দেবিদ্বারে চলছে বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনা

২৮ই মে রোজ মঙ্গলবারঃ কুমিল্লা জেলা দেবিদ্বার উপজেলার বিভিন্ন এলাকায় আজ ২৮ই মে রোজ মঙ্গলবার ভেজাল বিরোধী অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।অভিযানে ৪টি মাংসের দোকান,৪টি ডিপার্টমেন্টাল ষ্টোর ও একটি ফার্মেসিকে সর্বমোট ৩৩,০০০টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

বেলা ১১টার দিকে জেলা সহকারী পরিচালক মো: আছাদুল ইসলামের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।সরেজমিনে গিয়ে দেখা যায়,মাংসের দোকানগুলো দীর্ঘদিন ধরে ওজন পরিমাপক যন্ত্র অর্থাৎ বাটখারায় কারচুপি করে ক্রেতাদেরকে ঠকিয়ে আসছিল।পাশাপাশি দোকানগুলোর কোনটাতেই মাংসের মূল্য তালিকা ছিলনা।নির্ধারিত মূল্য অপেক্ষা অধিক দামে বিক্রয় করে আসছিল।

পাশাপাশি ডিপার্টমেন্টাল ষ্টোরগুলোর কোনটাতেই পণ্যের মূল্য তালিকা ছিলনা।ফার্মেসীতে গিয়ে দেখা যায়,গ্রাহক থেকে সঠিক মূল্য আদায় করা সত্তেও যথাযথভাবে তাদেরকে সেবা দিচ্ছেনা।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নির্বাহী ম্যাজিষ্ট্রেট ধারা নং ৩৮ ও ৪৭ মোতাবেক উপজেলার মেসার্স মিজান মিয়ার মাংসের দোকানকে ৫০০০ টাকা,মেসার্স শফিক মিয়ার মাংসের দোকানকে ৫০০০ টাকা ও মেসার্স মালেক মিয়ার মাংসের দোকানকে ৫০০০ টাকা জরিমানা করা হয়।এছাড়াও ৩৮ নং ধারা অনুসারে মেসার্স নবী মিয়ার মাংসের দোকানকে ২০০০ টাকা,মেসার্স নিউ শফিক ষ্টোরকে ৩০০০ টাকা,মেসার্স ফ্রেন্ড সোসাইটিকে ৩০০০ টাকা,মেসার্স স্বপন ষ্টোরকে ৩০০০ টাকা এবং ৪৫ নং ধারা মোতাবেক মেসার্স সোহাগ ডিপার্টমেন্টাল ষ্টোরকে ২০০০ টাকা ও মেসার্স জনসেবা ফার্মেসীকে ৫০০০ টাকা জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব প্রদানকারী মো: আছাদুল ইসলাম বলেন,ভোক্তাদের অধিকার আদায়ে বর্তমান সরকার বদ্ধ পরিকর।যতদিন পর্যন্ত বাজারে ভেজাল পণ্য থাকবে ততদিন পর্যন্ত এই অভিযানগুলো নিয়মিত পরিচালনা করা হবে।

খবর সংগ্রহ ও সম্পাদনা- ভোক্তা অভিযোগ কেন্দ্র- ০১৯৭৭০০৮০৭১