ঝিনাইদহে বেশি মূল্যে ওষুধ বিক্রয়, জরিমানা আদায়ঃ অভিযোগকারীকে প্রদান

ঝিনাইদহ, ১ জুলাই সোমবারঃ নজরুল ইসলাম পেশায় একজন ভ্যানচালক, গতকাল তিনি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ঝিনাইদহ জেলা কার্যালয়ে এই মর্মে অভিযোগ দায়ের করেন, কোটচাঁদপুর উপজেলার হাসান মেডিকেল হল এবং সরদার ফার্মেসি Ceftron ওষুধের মূল্য ১৩০ টাকার স্থলে ১৭০ টাকা (অতিরিক্ত ৪০ টাকা) রেখেছে। এর প্রতিবাদ করায় তাঁকে অপমান করে ধাক্কা দিয়ে বের করে দেয়া হয়।

সচেতন ভোক্তা নজরুল ইসলাম ও বাজার তদারকি দল, ঝিনাইদহ

নজরুল ইসলামের অভিযোগের প্রেক্ষিতে আজ সোমবার তদারকি টিমসহ পুনরায় অভিযোগে উল্লেখিত ফার্মেসিতেএকই ওষুধ কিনতে গেলে অভিযোগের সত্যতা পাওয়া যায়। ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে ওষুধ বিক্রয়ের অপরাধে হাসান মেডিকেল হলকে ২০০০০/- এবং সরদার ফার্মেসিকে ১০০০০/- জরিমানা আরোপ ও আদায় করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা ৭৬(৪) মোতাবেক অভিযোগকারী জনাব নজরুল ইসলাম এর হাতে জরিমানার ২৫% হিসেবে ৭৫০০/- তুলে দিয়েছেন নাজনীন সুলতানা, উপজেলা নির্বাহী অফিসার, কোটচাঁদপুর, ঝিনাইদহ। পাশাপাশি মহামান্য হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী মেয়াদোত্তীর্ণ ওষুধ বন্ধে কয়েকটি ফার্মেসিতে অভিযান চালানো হয়। অভিযান চলাকালে আলামপুর ফার্মেসিকে নতুন প্যাকেটের ভেতর মেয়াদোত্তীর্ণ ওষুধ রেখে বিক্রয়ের অপরাধে ১২০০০/- জরিমানা করা হয়।

আজকের বাজার তদারকিতে সার্বিক সহযোগিতা প্রদান করেন জেলা প্রশাসন, কোটচাঁদপুর উপজেলা প্রশাসন এবং জনাব আমিনুর রহমান টুকু, সভাপতি, ক্যাব, ঝিনাইদহ। নিরাপত্তা প্রদান করেন ঝিনাইদহ জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে মানসম্মত ঔষধ, খাদ্য ও পণ্য নিশ্চিতকরণে এ অভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন ভোক্তা অধিদপ্তরের ঝিনাইদহ কার্যালয়।