অসহায় মানুষের পাশে নেই জনপ্রতিনিধিরা

১ জুলাই থেকে সারাদেশে সর্বাত্মক লকডাউন চলছে। লকডাউনের জন্য দিনমজুর ও নিম্ন আয়ের মানুষরা অনেক সমস্যার মধ্য দিয়ে দিন পার করছে। গত বছর ফেনী জেলার জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে দেখা গেলেও এ বছর এমন কিছুই দেখা যাচ্ছে না।

গত বছর ফেনীতে অসহায়, কর্মহীন ও নিম্মবিত্ত আয়ের মানুষের মাঝে সরকারি উদ্যোগে সহায়তা দেয়া হয়েছিল। এছাড়া জনপ্রতিনিধিরাও তাদের পাশে দাড়িয়েছেন। সরকারি সহযোগিতাসহ স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনীতিকরা অসহায় মানুষের ঘরে খাবার পৌঁছে দিয়েছেন। কেউ কেউ কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছেন।

করোনায় মৃতদের লাশ দাফন করতেও দেখা গেছে। আবার মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন। কিন্তু দেশের এই ক্রান্তিকালে অসহায় মানুষের পাশে নেই তাঁরা।

এ বছর ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান, ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান,ফেনী পৌর মেয়র,পরশুরাম পৌর মেয়র ও ইউপি চেয়ারম্যান ত্রান সামগ্রী ও অন্যান্য সাহায্য সহযোগিতার জন্য মাঠে নেমেছেন।

তারা বলেন, অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। সরকারি উদ্যোগের পাশাপাশি ব্যক্তিগতভাবেই গতবারের ন্যায় এবারও তাদের সহযোগিতা করার চেষ্ঠা করে আসছি।

আমার মতো অনেকে কর্মহীন হয়ে বসে আছেন।গতবার ভালো সহযোগিতা পেলেও এবার এখনো কোন খাদ্য বা আর্থিক সহায়তা পাইনি, বলেন পরিবহন শ্রমিক আবুল কালাম।

প্রধানমন্ত্রী সরকারিভাবে প্রচুর ত্রাণ বরাদ্দ দিয়েছেন। করোনা অনেক বেড়ে গেছে। আর করোনায় কম-বেশি সবাই ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এর ভেতরে যারা দিনমজুর, অসহায় তাদের জন্য যতটুকু সম্ভব, করছি। তবে গত বছরের মতো ব্যাপকহারে করছি না, বলেন সংসদ সদস্য।