দেশব্যাপী শিক্ষা প্রতিষ্ঠানে স্যানিটেশন নিশ্চিতে অভিযান শুরু

ঢাকা, ১১ জুলাই বৃহস্পতিবারঃ স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করতে গত সপ্তাহে নেয়া সিদ্ধান্ত অনুসারে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে তদারকির জন্য ৯ সদস্যের বিশেষ তদারকি সেল গঠন করেছিল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযান চলাকালে অধিদপ্তরের সহকারী পরিচালক আফরোজা রহমান

এই ঘোষণার এক সপ্তাহের মাথায় আজ রাজধানীতে পরিচালিত হয়েছে, স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিতে শিক্ষাপ্রতিষ্ঠানে ভোক্তা অধিকার অধিদপ্তরের প্রথম তদারকি অভিযান।ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে রাজধানীর মোহাম্মদপুর এলাকার সেন্ট জোসেফ, মোহাম্মদপুর প্রিপারেটরি হাই ইস্কুল, সামার ফিল্ড, ওয়াইডব্লিউসিএ, পিপলস ইউনিভার্সিটি, মোহাম্মদপুর সরকারি কলেজে তদারকি অভিযান চালানো হয়। এছাড়া আজকের অভিযানে সহকারী পরিচালক আফরোজা রহমান এবং আব্দুল জব্বার মন্ডল উপস্থিত ছিলেন।

জানা গেছে আজকের পরিচালিত তদারকিতে, সেন্ট জোসেফ স্কুলে বেসিনে বমি ও ইউরেনালে কাপড় পাওয়া যায়। মোহাম্মদপুর সরকারি কলেজের মহিলা টয়লেট অপরিচ্ছন্ন পাওয়া ছাড়াও সব প্রতিষ্ঠানে পর্যাপ্ত হ্যান্ডওয়াশ পাওয়া যায়নি। বিষয়গুলো সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে ডেকে এনে দেখানো হয়। পাশাপাশি পরবর্তী নির্দেশনা দেওয়ার জন্য আগামী রবিবার প্রতিষ্ঠান প্রতিনিধিদের অধিদপ্তরে আসতে বলা হয়েছে।