ডিএনসিসি কোভিড হাসপাতালে যোগ হচ্ছে আরও ৫০০ বেড

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মহাখালী মার্কেটে ‘ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতালে আরও ৫০০টি বেড বাড়ানো হচ্ছে। করোনা রোগীদের চাপ সামাল দিতে বেড সম্প্রসারণের উদ্যোগ নিয়েছে সংশ্লিষ্টরা।

‘ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতাল’-এ অক্সিজেন সংকট না হওয়ায় বিভিন্ন হাসপাতাল থেকে রোগীরা এখানে ভিড় জমাচ্ছেন।

শনিবার (২৪ জুলাই) হাসপাতালে ৫১৩ জন রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে আইসিইউতে প্রায় দুইশ রোগী ভর্তি আছে।

সংশ্লিষ্টরা জানায়, জুলাইয়ে হাসপাতালে করোনা রোগীদের চাপ বেড়েছে। এ অবস্থায় হাসপাতালে নতুন করে আরও বেডের সংখ্যা বাড়ানোর কাজ চলছে। এক হাজার শয্যার এ হাসপাতালে পাঁচ শতাধিক আইসিইউ ও এইচডিইউ শয্যা রয়েছে।

হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, সারাদেশে করোনা সংক্রমণের হার বাড়ছে। এতে বিগত সময়ের চেয়ে এখন হাসপাতালে রোগীদের চাপ কিছুটা বেড়েছে। আমাদের এখানেও রোগী ভর্তি এবং মৃত্যুর সংখ্যা বাড়ছে।

তিনি বলেন, ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতালে অক্সিজেন সংকট নেই। আমাদের এখানে প্রচুর অক্সিজেন চালাচ্ছি এবং হাই ফ্লো, বাই ক্যাপ সি ক্যাপ, ভেন্টিলেটর এগুলো আমরা ইউজ করছি।

হাসপাতালটিতে ৫০০ জেনারেল বেড আছে, সেখানে রোগীরা অক্সিজেনের আওতায় নেই। সেগুলোতে সিলিন্ডারের ব্যবস্থা করা হবে। এছাড়া নতুন করে আরও ৫০০ বেড তৈরির কাজ শুরু হচ্ছে। সেগুলো সেন্ট্রাল অক্সিজেনের আওতায় থাকবে বলে জানান হাসপাতাল পরিচালক।