ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অভিযানঃ ইউনিমার্ট ও হোটেলকে জরিমানা

ঢাকা, ২২ আগস্ট বৃহস্পতিবারঃ আজ সন্ধ্যায় রাজধানীর গুলশানস্থ সুপারশপ ইউনিমার্টকে পাঁচ লাখ এবং হোটেল ব্লুবেরিকে সাত লাখ টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত। 

মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে ইউনিমার্টকে জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। অন্যদিকে নিরাপদ খাদ্য আইন ভঙ্গ করায় বেঙ্গল ব্লুবেরি হোটেলকেও জরিমানা করা হয়েছে। ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ইউনিমার্টকে এবং আব্দুল হামিদ মিয়ার নেতৃত্বাধীন আদালত ব্লুবেরি হোটেলকে এ জরিমানা করেন বলে জানা গেছে।

প্রাপ্ত সূত্র থেকে জানা গেছে, ইউনিমার্টের ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ, তাপমাত্রা ৪ ডিগ্রির নীচে তরল দুধ না রাখায় নিরাপদ খাদ্য আইন ২০১৩ এবং একইসাথে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৫, ৫১ ও ৫২ ধারা ভঙ্গ করেছে। এই অপরাধে উল্লেখিত প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য ও অস্বাস্থ্যকরভাবে খাদ্য ফ্রিজে রাখায় জরিমানা দিতে হয়েছে হোটেল বেঙ্গল ব্লবেরিকে

এবং ফ্রিজে এক সঙ্গে মাছ, মাংস, সবজিসহ বিভিন্ন জিনিস রাখা এবং ফ্রিজে সংরক্ষিত খাদ্যপণ্যর গায়ে মেয়াদোত্তীর্ণের তারিখ লিখে রাখেনি। এজন্য গুলশান ৯০ নম্বর রোডে বেঙ্গল ব্লুবেরি হোটেলকে ৭ লাখ টাকা জরিমানা করা হয়।