ভোক্তা অধিদপ্তর কুমিল্লা জেলা কার্যালয়ের বাজার তদারকি

কুমিল্লা, ৪ সেপ্টেম্বর বুধবারঃ জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক আছাদুল ইসলামের নেতৃত্বে আজ বুধবার বাজার তদারকি অভিযান পরিচালিত হয়েছে।  

এসময় ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ বাজারের মেসার্স সুমন শাহ হোটেলকে ফ্রিজে কাঁচা মাছ ও মাং‌সের সাথে রান্না করা বা‌সি খাবার সংরক্ষ‌ণের অ‌ভিযোগে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৫৩ অনুসারে ৮,০০০ টাকা জ‌রিমানা করা হয় এবং আনুমা‌নিক ৩০ কে‌জি বা‌সি খাবার ও ময়দার খা‌মির ধ্বংস কর‌া হয়। একই অভিযানে অস্বাস্থ্যকর প‌রি‌বেশে খাবার তৈ‌রি ও খবরের কাগজে সেই খাবার সংরক্ষণের অ‌ভিযোগে মেসার্স বিল্লাল হোটেলকে আইনের ধারা ৪৩ অনুসারে ৪,০০০ টাকা, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় মেসার্স আব্দুল্লাহ মেডিকেল হলকে ধারা ৫১ অনুযায়ী ৫,০০০ টাকা এবং সেমাই ও ধ‌নিয়ার প্যাকেটের গায়ে মেয়াদোত্তী‌র্ণের তা‌রিখ ও অন্যান্য প্রয়োজনীয় তথ্য উল্লেখ না থাকায় মেসার্স জ‌সিম ষ্টোরকে ৩,০০০ টাকা জ‌রিমানা করা হয়। আজকের তদারকি অভিযানে মোট ৪টি প্র‌তিষ্ঠানকে ২০,০০০ টাকা জরিমানা করা হয়েছে এবং একইসাথে অন্তত ১০টি প্র‌তিষ্ঠানকে সতর্ক করা হয়। 

অভিযান চলাকালে কুমিল্লা জেলা বাজার প‌রিদর্শক আলমগীর হো‌সেন এবং ব্রাহ্মণপাড়া থানা পু‌লিশের এক‌টি দল উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন।