কুমিল্লার লাকসামে মুরগীতে দেয়ালের রঙ!

কুমিল্লা, ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবারঃ অবিশ্বাস্য হলেও সত্য, গ্রিল মুরগীতে মেশানো হচ্ছিল দেয়াল করার রঙ! গতকাল বুধবার জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আছাদুল ইসলামের পরিচালিত বাজার তদারকি অভিযানে উঠে এসেছে এমন ভয়াবহ ঘটনা।

দেয়লের রঙ মেশানো মুরগী নর্দমায় ফেলে দেয়া হচ্ছে

তদারকি অভিযানে দেখা যায়, লাকসাম উপজেলার মুদাফফরগঞ্জে দি গাউছিয়া হোটেল অ্যান্ড রেস্তোরাঁতে মুরগীর গ্রি‌ল ক্রেতাদের কাছে আকর্ষণীয় করার জন্য দেওয়ালে চুন-কামের জন্য ব্যবহার যোগ্য রঙ মুরগীতে ব্যবহার করছে। এ সময় রঙ এর কৌটা ও রঙ মি‌শ্রিত ২০টি মুরগী উদ্ধার করে ধ্বংস করা হয়। এমন অসাধু কাজের জন্য ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৪২ অনুসারে ৫০,০০০ টাকা জ‌রিমানা আরোপ ও আদায় করা হয়।

একই তদারকি অভিযানে, মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার দায়ে ইন্টারন্যাশনাল ড্রাগ হাউজকে ৫,০০০ টাকা, ইকোনো‌মিক মে‌ডিকেল ষ্টোরকে ২,০০০ টাকা, মুল্য তা‌লিকা না থাকায় জনতা ষ্টোরকে ৪,০০০ টাকা এবং একই অ‌ভিযো‌গে লিটন পাল স্টোরকে ৪,০০০ টাকাসহ আজ মোট ৫টি প্র‌তিষ্ঠানকে অ‌ধিদপ্তরের প্রশাসনিক এখ‌তিয়ারে ৬৫,০০০ টাকা জ‌রিমানা করা হয়। উপজেলা স্যা‌নিটা‌রি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য প‌রিদর্শক শাহাদাৎ হো‌সেন ও লাকসাম থানা পু‌লিশ সহযো‌গিতা করেন।