পেঁয়াজের মূল্যঃ মোহাম্মদপুর কৃষি মার্কেটে অভিযান জরিমানা আদায়

ঢাকা, ১ অক্টোবর মঙ্গলবারঃ ভারত থেকে পেঁয়াজ রপ্তানি স্থগিত করার সুযোগে দেশজুড়ে পেঁয়াজের মূল্যবৃদ্ধি পেয়েছে অস্বাভাবিকভাবে। আগে থেকে মজুদ রাখা পেঁয়াজ এখন কেজি প্রতি ১০০ থেকে ১২০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।

আজ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকা বিভাগীয় কার্যালয়, রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটে পরিচালিত বাজার তদারকি অভিযানে পেঁয়াজের অতিরিক্ত মূল্য রাখার অপরাধে এবং চালে রঙ মিশিয়ে বিক্রির অপরাধে মিলন জেনারেল স্টোর, সুজন এন্টারপ্রাইজ, মুন্সীগঞ্জ বাণিজ্যালয়, মাদারীপুর ট্রেডার্স ও মেসার্স সিয়াম অ্যান্ড সিফাত রাইস এজেন্সিকে জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জাব্বার মণ্ডল, আফরোজা রহমান ও ইন্দ্রানী রায়।

পেঁয়াজের মূল্য তালিকা না থাকায়, মিলন জেনারেল স্টোর ও সুজন এন্টারপ্রাইজকে ১ হাজার টাকা করে এবং মুন্সীগঞ্জ বাণিজ্যালয় ও মাদারীপুর ট্রেডার্সকে দুই হাজার টাকা করে জরিমানা করা হয়।এছাড়া নাজিরশাইল চাল কেমিক্যাল রঙ মিশিয়ে ময়মনসিংহের লাল বিরই বলে বিক্রির অপরাধে মেসার্স সিয়াম অ্যান্ড সিফাত রাইস এজেন্সিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন অধিদপ্তর সূত্র।