বিএসটিআইয়ের ভুয়া লোগো ব্যবহার করায় জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাটে বেকারি ও মিষ্টি তৈরির কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশ ও বিএসটিআইয়ের ভুয়া লোগো ব্যবহারের অপরাধে দুটি প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

র‌্যাবের ভেজালবিরোধী অভিযানে সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে বাগেরহাট শহরের নাগেরবাজার এলাকায় জেলা প্রশাসনের সহকারী কমিশনার রিফাত নূর মৌসুমীর ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করেন।

র‌্যাব-৬-এর নেতৃত্বে পরিচালিত এ অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশ ও বিএসটিআইয়ের ভুয়া লোগো ব্যবহারের অপরাধে সুমন বেকারির মালিক রমেশ সাহাকে ৭০ হাজার এবং অস্বাস্থ্যকর পরিবেশের জন্য সাতক্ষীরা ঘোষ ডেয়ারীর জয়দেব ঘোষকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় বিএসটিআই খুলনার ফিল্ড অফিসার রাকিবুল হাসান উপস্থিত ছিলেন।

র‌্যাব-৬-এর কোম্পানি কমান্ডার লে. মো: নাজিউর বলেন, অস্বাস্থ্যকর খাদ্যপণ্য তৈরির অভিযোগে দুটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।

অস্বাস্থ্যকর পরিবেশ, বিএসটিআইয়ের অনুমতি ছাড়াই লোগো ব্যবহারসহ নানা অপরাধে প্রতিষ্ঠান দুটিকে জরিমানা করা হয়েছে।

স্বাস্থ্যকর খাদ্য নিশ্চিতের জন্য র‌্যাবের এই অভিযান অব্যাহত থাকবে।

বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক রিফাত নূর মৌসুমী বলেন, করোনাকালীন স্বাস্থ্যকর খাবার নিশ্চিত করতে জেলা প্রশাসন অভিযান পরিচালনা করে আসছে। এ অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গত: বাগেরহাট ক্যাবের পক্ষ থেকে খাদ্যে ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশের বিরুদ্ধে জেলা প্রশাসনের কাছে একাধিক বার অভিযোগ দায়ের করা হয়েছে। এর প্রেক্ষিতে অভিযান জোরদার করা হয়েছে।