সুনামগঞ্জ-ঢাকা রুটে চলছে বাস ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ-ঢাকা রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট চলছে। রোববার (১৯ সেপ্টম্বর) সকাল ৬টা থেকে সুনামগঞ্জ থেকে দূরপাল্লার কোনো বাস চলাচল করছে না। এ কারণে সুনামগঞ্জ-ঢাকা, সুনামগঞ্জ-কুমিল্লা, সুনামগঞ্জ-ময়মনসিংহসহ দূরপাল্লার যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন।

এর আগে শনিবার সুনামগঞ্জ-সিলেট সড়কে চলাচলকারী বাস থামিয়ে চাঁদাবাজির অভিযোগে এ ধর্মঘটের ডাক দেয় সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন।

এ তথ্য নিশ্চিত করেছেন সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নূরুল হক।

তিনি জানান, বেশ কয়েক দিন ধরে সুনামগঞ্জ থেকে ঢাকায় আসা-যাওয়ার পথে সিলেটের বাইপাস সড়ক এলাকায় বাসে চাঁদাবাজি করে আসছে একটি চক্র। বিষয়টি অনেকবার সিলেটের বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে জানানো হলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

যার কারণে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। যদি চাঁদাবাজদের এ দৌরাত্ম্য বন্ধ না হয়, তা হলে স্থানীয় সড়কেও গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হবে।

জানা গেছে, অনেক দিন ধরে সুনামগঞ্জ থেকে ঢাকায় আসা-যাওয়ার পথে সিলেট-বাইপাস সড়ক এলাকায় আন্তঃজেলা বাসে চাঁদাবাজি করে আসছে একটি চক্র।

বারবার এ নিয়ে সিলেটের বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে অভিযোগ দেওয়া হলেও কোনো প্রকার ব্যবস্থা নেওয়া হয়নি। ফলে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।