অভিযোগে সুফল, জরিমানার ২৫ শতাংশ ভোক্তার হাতে

অনলাইন ডেস্ক: আমাদের দেশে দিন-দিন অনলাইন ব্যবসার পরিমান বেড়েই চলেছে, সেই সাথে বাড়ছে কিছু অসাধু ব্যবসায়ীর সংখ্যাও। যারা ভেজাল পণ্য দিয়ে ভোক্তাদের ঠকিয়েই চলছে। ভোক্তাকে সঠিক পণ্য না দেওয়ায় ফ্যাশনেবল ড্রেস অনলাইন পেজের বিরুদ্ধে জাতীয় ভোক্তা অভিযোগ কেন্দ্র, কলসেন্টারে মোহাম্মাপুর এলাকার মোছা: রুমি নাজ নামের একজন ভোক্তা অভিযোগ দায়ের করেন। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক আব্দুল জব্বার মন্ডল মামলাটি গ্রহণ করেন এবং অভিযুক্ত প্রতিষ্ঠানকে দুই হাজার টাকা জরিমানা করেন।

অভিযোগকারী রুমি নাজ ভোক্তাকন্ঠকে জানান, ‘গত ১০ অক্টোবর আমি ফ্যাশানেবল ড্রেস অনলাইন পেজে লাইভ ভিডিও দেখে একটি জামা ক্রয় করি। কিন্তু জামা হাতে পাওয়ার পর দেখতে পাই জামার প্যানেলগুলো অন্যরকম। এসময় আমি ডেলিভারি করা লোকটিকে দিয়েই ফোন করালে পেজের মালিক সেলিম হোসেন ড্রেসটি বদল করে দেওয়ার কথা বলে।কিন্তু পরবর্তী সময়ে তারা ড্রেসটি আমাকে বদল করে না দিয়ে পেজে ও মেসেজে আমার সাথে বাজে ব্যবহার করে ব্লক করে দেয়। সমাধান না পেয়ে আমি ভোক্তাকন্ঠে অভিযোগ করি এবং তাদের মাধ্যমেই আজ আমি জরিমানার প্রাপ্য অর্থ ফেরত পাই।’

এ ব্যাপারে সেলিম হোসেন তার অপরাধটি স্বীকার করেন এবং পরবর্তীতে যেন এমনটা না হয় সে দিকে সচেতন থাকবে বলে ব্যক্ত করেন।