মহাখালী ও মগবাজারে বাজার অভিযান

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: রাজধানীর মহাখালী ও মগবাজার এলাকায় বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় পণ্যের গায়ে মূল্য, মেয়াদ, উৎপাদনের তারিখ না থাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন করার অপরাধে।

আজ দুপুরে মহাখালীতে  বানিজ্য মন্ত্রনালয়ের মোবাইল টিমের  অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব প্রণব কুমার প্রামানিক। এসময় বিভিন্ন প্রতিষ্ঠানে তদারকি করে জরিমানা ও সতর্ক করা হয়। অভিযান শেষে সচেতনতা মূলক প্রচারণা চালানো হয়।

অন্যদিকে মগবাজারে অভিযানের নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক(উপসচিব) জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন উপপরিচালক জনাব মোঃ মাসুম আরেফিন ও সহকারী পরিচালক জনাব ফাহমিনা আক্তার ও জনাব মোঃ মাগফুর রহমান।  অভিযানে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে পণ্যের গায়ে মূল্য মেয়াদ উৎপাদনের তারিখ না থাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন করার অপরাধে ভোক্তা-অধিকার আইন, ২০০৯ অনুযায়ী জরিমানা আরোপ ও আদায় করা হয়।