মানিলন্ডারিং মামলা: টুয়েন্টিফোর টিকেট ডটকমের পরিচালক সোহেল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিমানের টিকেট বিক্রির নামে ৪ কোটি ৪৪ লাখ টাকা আত্মসাত মামলায় গ্রেফতার হয়েছন ‘টোয়েন্টিফোর টিকেট ডটকম’ এর পরিচালক এম মিজানুর রহমান সোহেল। রবিবার তাকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।  কাফরুল থানায় সিআইডির দায়ের করা অর্থ পাচার আইনে করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান জানান, বিমানের টিকেট বিক্রির নামে ৪ কোটি ৪৪ লাখ টাকা নিয়ে উধাও হয় ই–কর্মাস কোম্পানি ‘টোয়েন্টিফোর টিকেট ডটকম’। গ্রাহক ও ৬৭টি এজেন্টের কাছ থেকে এই টাকা আত্মসাৎ করেছে তারা। এ ঘটনায় গত বৃহস্পতিবার সিআইডি কাফরুল থানায় কোম্পানির মালিক আব্দুর রাজ্জাকসহ পাঁচজনকে আসামি করে মামলা দায়ের করে। গত ৫ সেপ্টেম্বর কোম্পানির আরেক পরিচালক রাকিবুল হাসানকে চুয়াডাঙ্গা থেকে গ্রেপ্তার করে সিআইডি।

সিআইডি আরও জানায়, সাধারণত এয়ারলাইন্সগুলো টিকেটের নির্ধারিত মূল্যে ৭ শতাংশ ছাড় দিয়ে থাকে। সেখানে ‘২৪টিকেট ডটকম’ ছাড় দিত ১২ শতাংশ। এই ছাড়ের কারণে অনেক এজেন্ট তাদের কাছ থেকে টিকেট কিনে গ্রাহকদের কাছে বিক্রি করতো। তাদের টিকেট নিয়ে গ্রাহক বিমানবন্দরে এসে জানতে পারেন, সেই টিকেট বিক্রি হয়নি।

সিআইডি’র ফাইন্যান্সিয়াল ক্রাইম ইউনিটের বিশেষ পুলিশ সুপার হুমায়ুন কবীর বলেন, ‘প্রাথমিক অনুসন্ধানে টোয়েন্টিফোর টিকেট’র বিরুদ্ধে ৪ কোটি ৪৪ লাখ ৩৬ হাজার ৩২৪ টাকা মানিলন্ডারিং করে আত্মসাতের তথ্য পাওয়া গেছে। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে একটি মামলার তদন্ত চলছে। তারা কীভাবে ও কোথায় মানি লন্ডারিং করেছে তা জানার চেষ্টা চলছে।’

মামলার তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, প্রতারণা মামলায় ইতোমধ্যে তানভীর নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।