দারাজ অনলাইন কেনাকাটায় প্রতারণার স্বীকার সেনা সদস্য

অনলাইন ডেস্ক: প্রতারণার অভিযোগ এসেছে দেশের বৃহৎ অনলাইন শপিং প্ল্যাটফর্ম দারাজের বিরুদ্ধে। জাতীয় ভোক্তা অভিযোগ কেন্দ্র, কল সেন্টারে দারাজের বিরুদ্ধে অভিযোগ করেন নীলফামারী জেলার সৈয়দপুর সেনানিবাসের সেনা সদস্য মোঃ জহুরুল ইসলাম।

বর্তমানে ইন্টারনেটে কেনা-বেচার বিষয়টি বেশ জনপ্রিয়। এ জন্য দেশে নানা রকমের অনলাইন শপ চালু হয়েছে। তবে এ পরিষেবায় অনেকেই বিভিন্ন ভাবে প্রতারণার শিকার হয়েছেন। জাতীয় ভোক্তা অভিযোগ কেন্দ্র, কল সেন্টারে এমন অভিযোগ প্রায়ই আসছে।

অভিযোগের বিস্তারিত সম্পর্কে মোঃ জহুরুল ইসলাম ভোক্তাকন্ঠকে জানান, আমি দারাজ অনলাইন শপের বিজ্ঞাপন দেখি যেখানে “N-1290 Foldable Hair Dryer – White and Pink” নামক একটি হেয়ারড্রায়ারের বর্ণনায় গরম ও শীতল করার ক্ষমতা রয়েছে এমন লিখা আছে। এটির দাম ৪৪৫ টাকা দেওয়া ছিলো।এটি আমি কিনতে আগ্রহ প্রকাশ করি।

গত ২২ সেপ্টেম্বর আমি পণ্যটি অর্ডার করি। পণ্যটি ২৯ সেপ্টেম্বর আমার হাতে পৌছায়। প্যাকেট খুলে আমি প্রতীয়মান হই যে এটি আমার অর্ডার কৃত পণ্য নয়। পণ্যকোড, দাম এবং কোয়ালিটি সবকিছুতেই তারতম্য পরিলক্ষিত হয়। অর্ডারকৃত ও প্রাপ্ত পণ্যটির কোড,দাম ও কোয়ালিটি অনেক নিম্নমানের। অর্থাৎ তারা কম দামী ও নিন্মমানের একটি দ্রব্য দিয়ে আমার সাথে প্রতারণা করেছে।

অভিযোগটি সম্পর্কে কলসেন্টার থেকে জানানো হয, সম্প্রতি অনলাইন শপে পণ্য অর্ডার করে একইরকম ভুক্ত ভোগীর সংখ্যা বেড়েই চলেছে। এই অভিযোগটি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে দায়ের করা হয়েছে আশা করছি খুব দ্রুত মামলাটি নিষ্পত্তি হবে। এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে আমাদের অধিদপ্তরের একটি অংশ সর্বদা তদারকি করছে। এছাড়াও কল সেন্টার থেকে আরো বলা হয়, অনলাইনে পণ্য কেনার ক্ষেত্রে সবাইকে আরো সচেতন থাকতে হবে।