প্রতারক কাদের মাঝি সংশ্লিষ্টতা, প্রিন্স মুসাকে ডিবি কার্যালয়ে তলব

ভোক্তাকণ্ঠ ডেস্ক

প্রতারণা ও অতিরিক্ত সচিব পরিচয়ের অভিযোগে গ্রেফতার আব্দুল কাদের মাঝির সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ধনকুবের প্রিন্স মুসা বিন শমসেরকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি। এজন্য মঙ্গলবার দুপুরের পর তাকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে আসতে বলা হয়েছে। সেখানে তাকে কাদেরের মুখোমুখি জিজ্ঞাসাবাদ করা হতে পারে। গোয়েন্দা সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

মূলত সংশ্লিষ্টতার অভিযোগে মুসা বিন শমসেরের কাছে কয়েকটি বিষয়ে স্পষ্ট হতে চায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এর মধ্যে কেন দশম শ্রেণি পাস কাদেরকে তিনি তার আইন উপদেষ্টা নিয়োগ,  ২০ কোটি টাকার চেক, মুসার সঙ্গে সম্পর্কসহ নানা বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

ডিবি সূত্র জানায়, রোববার মুসা বিন শমসেরের ছেলেকে জিজ্ঞাসাবাদ করে কিছু তথ্য সংগ্রহ করা হয়েছে। মঙ্গলবার মুসাকেও ডাকা হয়েছে। বর্তমানে তার বয়স ৭৭ বছর। তিনি নানা রোগে আক্রান্ত। এছাড়া করোনার টিকা নেননি। অসুস্থতার কারণে তাকে সুনির্দিষ্ট সময় উল্লেখ করা হয়নি। দুপুরের পর কার্যালয়ে আসতে বলা হয়েছে। আসা-না আসার বিষয়ে তিনি কোনো নিশ্চয়তা দেননি। তবে ডিবি ধারণা করছে, প্রতারণা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তিনি হাজির হবেন। এর আগে সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার জানিয়েছিলেন আবদুল কাদের নিজেকে ধনকুবের মুসার আইন উপদেষ্টা দাবি করতেন। তার কাছে মুসার প্রতিষ্ঠানের চুক্তিপত্রসহ বিভিন্ন নথি পাওয়া গেছে।

খবর: যুগান্তর অনলাইন