শরীয়তপুরের নকল জর্দ্দা কারখানায় অভিযান

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: শরীয়তপুর সদর উপজেলার মনোহর বাজার এলাকায় একটি নকল জর্দ্দা তৈরির কারখানায় অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। জরিমানা করা হয় পঞ্চাশ হাজার টাকা।

“সাব্বির কেমিক্যাল ওয়ার্কস” নামে ভুয়া প্রতিষ্ঠান দীর্ঘদিন যাবত “মনিকা কেমিক্যাল কোং” নামক প্রতিষ্ঠানের “শরীয়তপুরী জর্দ্দা” র হুবহু নকল জর্দ্দা প্রস্তুত ও বাজারজাত করে আসছিল। উক্ত ভুয়া প্রতিষ্ঠানের কারখানায় বিপুল পরিমাণ প্রস্তুতকৃত জর্দ্দা, খালি কৌটা, লেবেল ও জর্দ্দা তৈরির কাঁচামাল পাওয়া যায়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সুজন কাজী।

সাব্বির কেমিক্যাল এর মালিক লিটন বেপারী কে  ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫০ নং ধারা অনুযায়ী ৫০,০০০ টাকা জরিমানা করেন। অভিযানে প্রস্তুতকৃত ৫৮৮ কৌটা নকল জর্দ্দা, ১১৫০ টি খালি কৌটা, ৩ বস্তা লেবেল ও জর্দ্দা তৈরির প্রচুর কাঁচামাল জব্দ করে ধ্বংস করা হয়।

অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর শরীয়তপুর জেলা সভাপতি জনাব মোঃ বিল্লাল হোসেন খান। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর জেলা ম্যাজিস্ট্রেট জনাব কাজী আবু তাহের, ঢাকা বিভাগীয় উপপরিচালক জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ার (উপ-সচিব) ও শরীয়তপুর জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব আবেদা আফসারীর সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করা হয়।