বায়োজিন কসমেটিক্যালসের বিরুদ্ধে অভিযোগ

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: বায়োজিন স্কিন কেয়ার ক্লিনিকে ভূয়া চিকিৎসার অভিযোগ এক নারীর। ক্লিনিকের মিরপুর শাখার বিরুদ্ধে এ অভিযোগ করেন মিরপুরেরই বাসিন্দা রত্মা রহমান আখিঁ।

বায়োজিন স্কিন কেয়ার নামক ক্লিনিকটি দীর্ঘদিন যাবৎ নারীদের ত্বকের বিভিন্ন ধরনের সমস্যার চিকিৎসা দিয়ে আসছে। ভুক্তভোগী একটি ত্বকের সমস্যা নিয়ে মিরপুর শাখার বায়োজিন কসমেটিক্যালস এ চিকিৎসার জন্য যান। কিন্তু ভূয়া চিকিৎসায় প্রতারনার শিকার হয়ে তিনি ঐ প্রতিষ্ঠানের বিরুদ্ধে কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ(ক্যাব)-এর ভোক্তা অভিযোগ কেন্দ্র,কলসেন্টারে অভিযোগ দায়ের করেন।

রত্মা রহমান জানান, ‘আমার স্কীনের সমস্যার জন্য আমি বায়োজিন স্কিন কেয়ার ক্লিনিকের মিরপুর শাখায় যাই। রিসিপসন থেকে বলা হয় তাদের ডক্টরের সাথে আগে দেখা করতে হবে এবং ফি ১০০০ টাকা। কিন্তু ডক্টরের কথা ও কাজ কোনটাই দক্ষ বা অভিজ্ঞ মনে হয়নি এবং ডক্টর আমাকে দেখে কোনো টেস্ট দেয়া তো দূরে থাক, সব নিজেদের প্রোডাক্ট প্রেসক্রাইব করেন। আমাকে দিয়ে ৩২০০ টাকার প্রোডাক্ট ক্রয় করানো হয়। তাদের দেওয়া ঐসব পণ্য ৩ মাস ব্যবহার করে একটুকুও উন্নতি হয়নি বরং পূর্বের তুলনায় আমার ত্বকে বেশি সমস্যা শুরু হয়। এছাড়াও তাদের প্রেসক্রিপশনে ডাক্তারের নাম অথবা পোস্ট গ্রেড কোনটিই ছিল না। তারা অদক্ষ ডক্টর রেখে অতিরিক্ত টাকা আদায় করছে এবং শুধুমাত্র নিজেদের প্রোডাক্ট বিক্রি করছে। আমি ভোক্তা অভিযোগ কেন্দ্রের নিকট আশা রাখছি এই বিষয়টি গুরুত্ব নিয়ে দেখা হবে।’

কলসেন্টারের পক্ষে এই অভিযোগ সম্পর্কে জানানো হয়, আমরা ভুক্তভোগীর নিকট হতে প্রয়োজনীয় প্রমানাদি সংগ্রহ করেছি। নিয়মানুসারে এ বিষয়ে দ্রুত অভিযোগকারীর পক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ দায়ের করা হবে এবং আশা করা যায় এ বিষয়ে গ্রাহক প্রতারণার বিরুদ্ধে আইনানুগ প্রতিকার মিলবে।