মূল্য তালিকা না থাকায় চার প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: রাজধানীর বাড্ডা এলাকায় বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করেন বাণিজ্য মন্ত্রণালয়ের মনিটরিং টিম। অভিযানে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

আজ রাজধানীর বাড্ডায় বাজার অভিযানে আদা, রসুন ও পেঁয়াজের মূল্য তালিকা না থাকায় সন্ধান ট্রেডার্স, সবর ট্রেডার্স, মদিনা ট্রেডার্স ও মেসার্স জয়নাল ট্রেডার্স কে দুই হাজার করে মোট আট হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে একই বাজারের চন্দ্রপুরী হোটেলকে জরিমানা করা হয় পাঁচ হাজার টাকা। ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪৩ ধারা অনুযায়ী, রান্না করা বিপুল পরিমাণ খাবার খোলা অবস্থায়  রাখা, বাসি সমুচা, টিকা,বিক্রয় উদ্দেশে কাঁচা মাংসের সাথে ফ্রিজের একই চেম্বারে ইত্যাদি অপরাধে এই জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আবদুল জব্বার মন্ডল। তিনি জানান, এই সব অপরাধের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

 স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, সিটি কর্পোরেশন এর প্রতিনিধিদল উক্ত তদারকি কাজে সহায়তা প্রদান করেন।

একই দিন ঢাকা মহানগরীর খিলগাঁও তালতলা বাজার ও বাসাবো বাজার এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালিত হয়। বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম কর্তৃক এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জনাব রোজিনা সুলতানা।