পাটুরিয়ায় ফেরি দুর্ঘটনা : ফের উদ্ধার অভিযান শুরু

মানিকগঞ্জ প্রতিনিধি,

উল্টে যাওয়া ফেরি আমানত শাহের ভেতরে আটকা পড়া আরো ১০ ট্রাক উদ্ধারে দ্বিতীয় দিনের মতো অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৮ অক্টোরব) সকাল সোয়া ৮টার দিকে অভিযান শুরু করে উদ্ধারকারী জাহাজ হামজা।

সকাল ৭টায় উদ্ধারকাজ শুরুর কথা থাকলেও সোয়া ৮টায় উদ্ধারকারী জাহাজ হামজা দ্বিতীয় দিনের অভিযানে যুক্ত হয় বলে জানিয়েছে ফেরিঘাট সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিএর নৌ সংরক্ষণ ও পরিচালন বিভাগের পরিচালক মো. শাজাহান বলেন, চাঁদপুর থেকে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় পাটুরিয়া আসার জন্য ইতোমধ্যে রওনা হয়েছে। চাঁদপুর থেকে পাটুরিয়া প্রায় ১৪১ কিলোমিটার নদীপথ। যে কারণে প্রত্যয় জাহাজটি কখন পাটুরিয়ায় পৌঁছাবে তা এখন নিশ্চিত করে বলা যাচ্ছে না।

এর আগে বুধবার সকাল সাড়ে ৯টার দিকে ১৪টি যানবাহনসহ ডুবে যায় ফেরিটি। এরপরই শুরু হয় উদ্ধার অভিযান। দীর্ঘ সাড়ে ১০ ঘণ্টা উদ্ধার অভিযান চালিয়ে দুর্ঘটনা কবলিত ফেরি আমানত শাহ থেকে চারটি পণ্যবাহী ট্রাক উদ্ধার করতে সক্ষম হয় হাজমা। পরে রাত সাড়ে ৮টার দিকে প্রথম দিনের মতো উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করে কর্তৃপক্ষ।

ফেরি দুর্ঘনার ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। সকালে দুর্ঘটনার পর পরই ফায়ার সার্ভিস, নৌবাহিনী, কোস্টগার্ডের কয়েকটি ডুবুরি দল কাজ করে যাচ্ছে।

 

Related posts:

রাতের তাপমাত্রা কমবে, পড়বে কুয়াশা
ফেরি তুলতে পাটুরিয়ায় চট্টগ্রামের জেনুইন এন্টারপ্রাইজ
অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা
সর্বজনীন পেনশন : আইন প্রণয়নের নির্দেশ প্রধানমন্ত্রীর
বাংলাদেশের জলবায়ু প্রকল্পে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর
ঝিনাইদহে বেশি মূল্যে ওষুধ বিক্রয়, জরিমানা আদায়ঃ অভিযোগকারীকে প্রদান
প্রধানমন্ত্রীর শিক্ষা ফেলোশিপের আবেদনের শেষ সময় মঙ্গলবার
এবার ভাড়া বাড়ছে বিমানের
করোনাকে পুঁজি করে চালের দাম বেশি রাখায় একটি প্রতিষ্ঠানকে বন্ধ ঘোষনা: বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম
 প্রধানমন্ত্রী আজ পারমানবিক চুল্লি স্থাপন কাজের উদ্বোধন করবেন