রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে ভোক্তা-অধিদপ্তরে সভার আয়োজন

ভোক্তাকণ্ঠ প্রতিবেদন: আসন্ন রমজানকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম স্থিতিশীল রাখার লক্ষে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ে একটি সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় ব্যবসায়ীদের প্রয়োজনীয় নিত্য পণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখার আহ্বান।

আজ বুধবার ঢাকা মহানগরীর কারওয়ান বাজার ও শ্যামবাজারের আমদানিকারক, পাইকারি ব্যবসায়ী এবং খুচরা ব্যবসায়ীবৃ্ন্দের সমন্বয়ে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর আলোকে সভাটির আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহা। সভায় উপস্থিত ছিলেন অধিদপ্তরের পরিচালক ( প্রশাসন ও অর্থ) জনাব শামীম আল মামুন, উপপরিচালক জনাব মোঃ মাসুম আরেফিন ও সহকারী পরিচালক জনাব শাহনাজ সুলতানা।

মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহা বলেন, ধর্মীয় উৎসব উপলক্ষে বিভিন্ন দেশে অপেক্ষাকৃত স্বল্পমূল্যে পণ্যসামগ্রী বিক্রয় করা হয়। কিন্তু আমাদের দেশে এর নেতিবাচক প্রবণতা লক্ষ্য করা যায়। এই প্রবণতা থেকে আমাদের বের হয়ে আসতে হবে এবং এ বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সচেতন হতে হবে।

এছাড়াও তিনি ব্যবসায়ীদের রমজান উপলক্ষে সব ধরনের নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম ভোক্তা সহনীয় পর্যায়ে রাখার আহ্বান জানান এবং অধিদপ্তরকে ভোক্তা-বান্ধবের পাশাপাশি ব্যবসায়ী-বান্ধব অধিদপ্তরে পরিণত করতে উপস্থিত ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেন ।

এমন সচেতনতামূলক সভা আয়োজনের জন্য ব্যবসায়ীগণ জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও মহাপরিচালকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সভায় উপস্থিত সাধারণ ব্যবসায়ীগণ আলোচনা সভায় অংশ নিয়ে ভোক্তা-অধিকার সমুন্নত রাখার বিষয়ে ইতিবাচক মতামত প্রকাশ করেন।

ব্যবসায়ীরা আরো উল্লেখ করেন, আগের যে কোন সময়ের তুলনায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রতি জনসাধারণের আস্থা বহুগুণে বৃদ্ধি পেয়েছে।