নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রির জন্য মৌলভীবাজারে মত বিনিময় সভায় মহাপরিচালকের দিক নির্দেশনা

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: আসন্ন রমজানকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও যৌক্তিক মূল্যে বিক্রয়ের বিষয়ে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তত্বাবধানে মৌলভীবাজার ব্যবসায়ী সমিতি এক মতবিনিময় সভার আয়োজন করেন। সভায় ভোজ্য তেল, চিনি, ছোলা, মসলা সহ সব ধরণের নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে ব্যবসায়ীদের দিক নির্দেশনা দেন অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা।

আজ মৌলভীবাজারে এ সভা অনুষ্ঠিত হয়। যে ব্যবসায়ীগণ সরাসরি মিল থেকে পণ্য সংগ্রহ করে এবং পাইকারি ভাবে বিক্রি করে, পণ্যের মূল্য নির্ধারণে তাদের ভূমিকা ব্যাপক। আর তাদের নিয়েই জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই আয়োজন। মৌলভীবাজারের এ সভায় উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় জনাব বাবলু কুমার সাহা।

সভায় আরো উপস্থিত ছিলেন ব্যবসায়ী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, বাংলাদেশ মসলা ব্যবসায়ী সমিতির সভাপতি, পাইকারি চিনি ব্যবসায়ী সমিতির সভাপতি, বাংলাদেশ ভোজ্য তেল অ্যাসোসিয়েশনের সভাপতি সহ বিভিন্ন পণ্যের পাইকারি ও খুচরা ব্যবসায়ীরা। 

সভায় মহাপরিচালক বাবলু কুমার সাহা আসন্ন রমজানকে সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও যৌক্তিক মূল্যে  বিক্রয়ের বিষয়ে ব্যবসায়ীদের দিকনির্দেশনা দেয়ার পাশাপাশি স্থিতিশীল ভোক্তাবান্ধব ও ব্যবসা বান্ধব বাজার ব্যবস্থা প্রতিষ্ঠার জন্য ব্যবসায়ীদের সহযোগিতা প্রদানের অনুরোধ করেন। এসময় মহাপরিচালক মহোদয় ব্যবসায়ীদের কথা শোনেন এবং ভোক্তা স্বার্থে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এটাই প্রথম অধিদপ্তরের কোন মহাপরিচালক কর্তৃক মৌলভীবাজার  পরিদর্শন এবং ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় যা ব্যবসায়ীদের বিশেষ ভাবে অনুপ্রাণিত করেছে উল্লেখ করে  ব্যবসায়ী নেতৃবৃন্দ মহাপরিচালক মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং এ ধারা ভবিষ্যতেও অব্যাহত রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করেন।

সভায় আরো উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক  মনজুর মোহাম্মদ শাহরিয়ার, প্রধান কার্যালয়ের উপপরিচালক বিকাশ দাস এবং ঢাকা বিভাগে কার্যালয়ের সরকারী পরিচালকগণ।