ঢাকার গুলশান-বনানী বাজার এলাকায় ভোক্তা অধিদপ্তরের অভিযান

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: রাজধানীর গুলশান ও বনানী থানা এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা–অধিকার সংরক্ষন অধিদপ্তর। আদা, রসুন, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা না থাকায় ৫ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

আজ রাজধানীর গুলশান ও বাড্ডা এলাকায় বাজার অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা–অধিকার সংরক্ষন অধিদপ্তর। এসময় নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা না থাকায় ভোক্তা অধিকার আইন, ২০০৯ এর ৩৭ ও ৩৮ ধারা অনুযায়ী বিভিন্ন পন্যের মোড়ক ব্যাবহার না করা ও মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে মোতাহার ষ্টোরকে এক হাজার,বাংলা মিটকে দুই হাজার, ভাই বোন ষ্টোর-১, ভাই বোন ষ্টোর-২ ও ভাই বোন ষ্টোর-৩ কে এক হাজার টাকা করে মোট ছয় হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা–অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আব্দুল জব্বার মন্ডল এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

অপরদিকে রাজধানীর চানখারপুল এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকারসংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ার। এ সময় একাধিকব্যবসা প্রতিষ্ঠানকে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভোক্তা-অধিকার আইন, ২০০৯ অনুযায়ী জরিমান করা হয়।

অভিযান শেষে ভোক্তা -অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।