কোতোয়ালী ও সূত্রাপুরে ভোক্তা অধিদপ্তরের জরিমানা

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: রাজধানীর কোতোয়ালী ও সূত্রাপুর থানার বাজার এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আব্দুল জব্বার মন্ডলের নেতৃত্বে এই অভিযাটি পরিচালনা করা হয়।

আজ ঢাকার কোতোয়ালী থানা বাজার এলাকায় অভিযান চালিয়ে দুটি ফার্মেসীকে জরিমানা করা হয়। এসময় জামাল মেডিসিনকে বিপুল পরিমানে মেয়াদ উর্ত্তীণ ঔষধ রাখার অপরাধে জাতীয় ভোক্তা অইন, ২০০৯ এর ধারা নং ৫১ অনুযায়ী পাঁচ হাজার টাকা এবং রিফাত মেডিসিন সেন্টারকে ফিজিশিয়ান সেম্পোল বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করায় ৪৫ নং ধারা অনুযায়ী দুই হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও সূত্রাপুর বাজার এলাকায় বিক্রমপুর এজেন্সী নামের একটি বেকারীকে দই, পাউরুটি, কেক ও বিস্কিট এর গায়ে উৎপাদন তারিখ, মেয়াদ উর্ত্তীণের তারিখ ও সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকার অপরাধে ধারা নং ৩৭ অনুযায়ী এক হাজার টাকা জরিমানা করা হয়।

দুটি এলাকায় অভিযান চালিয়ে তিনটি প্রতিষ্ঠানকে মোট আট হাজার টাকা জরিমানা করেন সহকারী পরিচালক মোঃ আব্দুল জব্বার মন্ডল।

অপরদিকে ঢাকা মহানগরের পলাশী এলাকায় বাজার তদারকিমূলক অভিযান পরিচালিত হয়। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনায় ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। অভিযানে উপস্থিত ছিলেন সহকারী পরিচালক জনাব ফাহমিনা আক্তার, জনাব রোজিনা সুলতানা, জনাব মোঃ মাগফুর রহমান ও জনাব মাহমুদা আক্তার। এ সময় কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভোক্তা-অধিকার আইন, ২০০৯ অনুযায়ী জরিমানা করা হয়।

অভিযানে সার্বিক সহযোগিতা প্রদান করেন চকবাজার থানা পুলিশের সদস্যবৃন্দ।