রমনা ও পল্টনে ভোক্তা অধিদপ্তরের অভিযান

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: ঢাকা মহানগরীর রমনা ও পল্টন থানা এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করে। অভিযানে কয়েকটি প্রতিষ্ঠানকে ৩৮ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আব্দুল জব্বার মন্ডল এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

আজ রাজধানীর রমনা ও পল্টন বাজার এলাকায় বাজার অভিযানে চারটি প্রতিষ্ঠানকে মোট ৩৮ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানগুলোর মধ্যে আল হামদান রেস্টুরেন্টকে রান্না করা বাসি সমুচা, টিকা ফ্রিজে কাঁচা মাংসের সাথে বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে ভোক্তা অধিকার আইন, ২০০৯ এর ধারা ৪৭ অনুযায়ী ১০ হাজার টাকা, স্কাই সিটি রেস্টুরেন্টকে বিপুল পরিমান খোলা অবস্থায় রাখা বাসি সমুচা, গ্রিল, শিককাবাব, সরমা, টিকা ইত্যাদি খোলা অবস্থায় কাঁচা মাংসের সাথে ফ্রিজের একই চেম্বারে বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করায় উক্ত ধারায় ২০ হাজার টাকা এবং মা রাধুনী রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও পল্টনের কবির ফার্মাকে বিপুল পরিমানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ সংরক্ষণের অপরাধে ধারা নং ৫১ অনুযায়ী ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

আব্দুল জব্বার মন্ডল ভোক্তাকণ্ঠ প্রতিনিধিকে জানান, জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যহত থাকবে। এসময় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ভোক্তাদের মাঝে লিফলেট বিতরন করেন।

অভিযানে সার্বিক সহযোগিতা প্রদান করে বাণিজ্য মন্ত্রনালয়ের মনিটরিং টিম এবং রমনা ও পল্টন থানা পুলিশের সদস্যবৃন্দ।