বাংলাদেশের বাজারে উইন্ডোজ ১১ 

ভোক্তাকন্ঠ ডেস্ক:

বাংলাদেশের বাজারে আনুষ্ঠানিকভাবে উইন্ডোজ ১১ নিয়ে এসেছে মাইক্রোসফট। এখন সহজেই দেশের ব্যবহারকারীরা তাদের কম্পিউটারের অপারেটিং সিস্টেম আপডেট করে নিতে পারবেন। রবিবার (৭ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে খবরটি জানিয়েছে মাইক্রোসফট বাংলাদেশ।

মাইক্রোসফট বাংলাদেশ থেকে জানানো হয়, কোটি কোটি মানুষের কাজের, কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানোর এবং প্রিয় মানুষের সঙ্গে যুক্ত হওয়ার চমৎকার একটি প্লাটফর্ম উইন্ডোজ ১১। এ প্লাটফর্মকে পরবর্তী প্রজন্মের উইন্ডোজের সূচনা হিসেবে বিবেচনা করা যায়।

মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ইউসুপ ফারুক বলেছেন, উইন্ডোজ ১১-এর মাধ্যমে আমরা ব্যবহারকারীদের পূর্ণাঙ্গ অভিজ্ঞতাকে নতুন করে সাজিয়েছি, যা আপনাকে আপনার পছন্দের জিনিসের আরো কাছাকাছি নিয়ে যাবে, সৃষ্টিশীল হতে সহায়তা করবে এবং নতুন কিছু তৈরিতে অনুপ্রেরণা দেবে।

তিনি আরো বলেন, বাংলাদেশে নতুন উইন্ডোজ ১১ আনতে পেরে আমরা আনন্দিত। এটি উন্মুক্ত একটি প্লাটফর্ম, যা আমাদের পার্টনার ও ব্যবহারকারীদের ফর্ম ফ্যাক্টরস, স্টাইল ও ফিচারের মাধ্যমে বিস্তৃত ডিভাইস প্রদান করে উদ্ভাবনে সক্ষম করে তোলে। কাজ, শেখা, নতুন কিছু তৈরি করা বা গেমিং করা—এমন যেকোনো কিছুর মাধ্যমেই ব্যবহারকারীরা তা উপভোগ করতে পারবেন।