মানিকগঞ্জে দুটি আবাসিক হোটেলকে জরিমানা, অভিযান হয়েছে ঢাকাতেও

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহার নির্দেশনায় মানিকগঞ্জ জেলার বিভিন্ন আবাসিক হোটেলে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দুটি হোটেলকে জরিমানা করা হয়।

এসময় সেবা মূল্যের তালিকা প্রদর্শন না করা ও প্রতিশ্রুত সেবা যথাযথভাবে সরবরাহ না করায় সদর উপজেলার শহীদ রফিক সড়কে অবস্থিত “সিটি ড্রীম আবাসিক হোটেল এন্ড কনভেনশন হল” কে ২০ হাজার টাকা এবং নিউ রাজু আবাসিক হোটেলকে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে আজ রাজধানীর কারওয়ান বাজার ও মিরপুর এলাকায় অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

কারওয়ান বাজার এলাকায় তদারকিমূলক অভিযানে একাধিক প্রতিষ্ঠানকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভোক্তা অধিকার আইন, ২০০৯ অনুযায়ী জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনায় ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ারের তত্ত্বাবধানে সহকারী পরিচালক জনাব রোজিনা সুলতানা, জনাব মোঃ মাগফুর রহমান ও জনাব মাহমুদা আক্তার এর পরিচালনায় এই অভিযান পরিচালিত হয়। সার্বিক সহযোগিতা প্রদান করেন তেজগাঁও থানা পুলিশের সদস্যবৃন্দ।

এচাড়াও মহানগরীর মিরপুর বাজার এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আব্দুল জব্বার মন্ডল। এ সময় তিনি মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে কয়েকটি ফার্মেসীকে জরিমানা করেন।

অভিযান শেষে মোঃ আব্দুল জব্বার মন্ডল জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের সাথে উঠান বৈঠক করেন।