মাস্কের দাম বাড়ায় রাজধানীতে অভিযান

অনলাইন ডেস্ক: বাংলাদেশে কোভিট-১৯  আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর থেকে রাজধানীসহ সারা দেশে উদ্বেগ-উৎকণ্ঠা বেড়েছে। এ রোগটি থেকে সুরক্ষা পেতে দেশে মাস্ক ব্যবহার বেড়েছে হঠাৎ কয়েকগুণ। এই সুযোগে বাজারে মাস্কের দামও বাড়িয়েছেন অসাধু ব্যবসায়ীরা। এ অবস্থায় মাস্কের বাজার নিয়ন্ত্রণে রাখতে রাজধানীতে পৃথক অভিযান পরিচালনা করছেন জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

আজ রাজধানীর ফার্মগেট এলাকায়  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারএর নেতৃত্বে ঢাকা জেলার সহকারী পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার মন্ডল বিশিষ অভিযান পরিচালনা করেন।

এসময় কয়েকটি ফার্মেসীকে জরিমানাসহ সুনান ফার্মাকে সাময়িকভাবে বন্ধ করা হয়। এছাড়াও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে ভোক্তা অধিকার আইন,২০০৯ অনুযায়ী আল মদিনা ফার্মেসিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান শেষে আব্দুল জব্বার মন্ডল জানান, ‘রাজধানীর কয়েকটি জায়গায় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের কৃত্রিম সংকটকারীদের ধরতে অভিযান চলছে। যেসব ব্যবসায়ীরা অনৈতিক উপায়ে পণ্যের দাম বেশি নেবে তাদের কঠোর শাস্তি দেয়া হবে। জাতির এ ক্রান্তিকালে অনৈতিকভাবে কৃত্রিম সংকট তৈরি করে মাস্কের দাম বেশি নেয়া আইনগত দণ্ডনীয় অপরাধ।’
উক্ত অভিযানে তেজগাঁও থানা পুলিশ সার্বিক সহায়তা প্রদান করেন। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান আব্দুল জাব্বার মণ্ডল।